সাগরকে ঢেলে সাজাতে হবে পর্যটনকেন্দ্র, ঘোষণা মুখ্যমন্ত্রীর

দক্ষিণ চব্বিশ পরগনার সাগরকে ঢেলে সাজানোর উদ্যোগ নিল রাজ্য সরকার। এর জন্য সাগরে পর্যটন কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। শুক্রবার সাগরে কপিল মুনির আশ্রমের সংস্কার প্রকল্পের শিলান্যাস অনুষ্ঠানে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jun 1, 2012, 04:08 PM IST

দক্ষিণ চব্বিশ পরগনার সাগরকে ঢেলে সাজানোর উদ্যোগ নিল রাজ্য সরকার। এর জন্য সাগরে পর্যটন কেন্দ্র গড়ে তোলা হচ্ছে। শুক্রবার সাগরে কপিল মুনির আশ্রমের সংস্কার প্রকল্পের শিলান্যাস অনুষ্ঠানে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
দক্ষিণ ২৪ পরগনা সাগরে পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য উদ্যোগী হল রাজ্য সরকার। সাগরকে সাজানোর পরিকল্পনারই অন্তর্গত এই পর্যটন কেন্দ্র। এতে বহু কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। যাতে জেলার অর্থনৈতিক বুনিয়াদকে মজবুত করবে বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।
মুখ্যমন্ত্রী জানান, সাগরে ইতিমধ্যেই গভীর সমুদ্রবন্দর তৈরির কাজ শুরু হয়েছে। এই কাজ শেষ হলে জেলার অর্থনীতি পাল্টে যাবে বলে মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
কপিলমুনির আশ্রমের পুননির্মাণ ও সংস্কারপ্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে গিয়ে  এ কথা বলেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের চেক প্রদান, কিষাণ ক্রেডিট কার্ড দেওয়া ছাড়াও ইন্দিরা আবাস যোজনায় ১৫ জনকে চেক বিলি করেন মুখ্যমন্ত্রী।
 

.