ভোলবদলে এবার মুকুলকেই ঘুরিয়ে 'কাঁকড়' বললেন ঘাসফুলের একদা 'বিদ্রোহী' সব্যসাচী

কয়েকদিন আগেও গায়ে ছিল বিদ্রোহী ছাপ, মুকুল-ঘনিষ্ঠ  পরিচিতি। সেই সব্যসাচী দত্তরই ষোলো আনা ভোলবদল।  কাঁকর থাকলে তা ঝেড়ে ফেলে তৃণমূলের পাশে থাকার জন্য মানুষকে অনুরোধ করছেন তিনি। পরিবর্তিত পরিস্থিতিতে মুকুল রায়কে আক্রমণ করেই কি দলের কাছে নিজের গ্রহণযোগ্যতা বাড়াতে চাইছেন সব্যসাচী?

Updated By: Mar 6, 2015, 07:05 PM IST
ভোলবদলে এবার মুকুলকেই ঘুরিয়ে 'কাঁকড়' বললেন ঘাসফুলের একদা 'বিদ্রোহী' সব্যসাচী

ব্যুরো: কয়েকদিন আগেও গায়ে ছিল বিদ্রোহী ছাপ, মুকুল-ঘনিষ্ঠ  পরিচিতি। সেই সব্যসাচী দত্তরই ষোলো আনা ভোলবদল।  কাঁকর থাকলে তা ঝেড়ে ফেলে তৃণমূলের পাশে থাকার জন্য মানুষকে অনুরোধ করছেন তিনি। পরিবর্তিত পরিস্থিতিতে মুকুল রায়কে আক্রমণ করেই কি দলের কাছে নিজের গ্রহণযোগ্যতা বাড়াতে চাইছেন সব্যসাচী?

সব্যসাচীর দু-হাত সমানে চলত। এ কালের সব্যসাচীও দেখিয়ে দিলেন তিনিও দু-কুল সামলে চলতে সমান দক্ষ। তবে, পার্থক্য একটাই। এই সব্যসাচী রঙ বদলাতে সময় নেন না।

সল্টলেকে হোলির অনুষ্ঠানে সব্যসাচী দত্ত যখন এ কথা বলছেন তখন তাঁর পাশেই মুখ্যমন্ত্রীর কাছের লোক ফিরহাদ হাকিম। তা হলে কি কাঁকরের নাম মুকুল রায়?

এই তো সেদিনের কথা। দলের বিরুদ্ধে ক্যামেরার সামনে একের পর এক মন্তব্য করছেন সব্যসাচী দত্ত। সিবিআই অফিসে গুরু মুকুল রায়, বাইরে ভিড় সামলাচ্ছেন শিষ্য সব্যসাচী। সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে গুরুও সটান হাজির শিষ্যের অফিসে। মাস দেড়েকের মধ্যে কী এমন হল যে তৃণমূলে মুকুল ঘনিষ্ঠ বলে পরিচিত সব্যসাচীর গলায় এখন দলের প্রশংসা?

দিনকয়েক আগে বিধানসভায় মুখ্যমন্ত্রীর পাশে দেখা গিয়েছিল সব্যসাচী দত্তকে। এ বার, মুখ্যমন্ত্রীর কাছের লোক ফিরহাদ হাকিমের প্রশংসায় কি কালীঘাটে বার্তা পাঠাতে চাইছেন তিনি?

মুকুল রায়কে আর চায় না তৃণমূল। তাঁর সঙ্গে থাকলে নিজের রাজনৈতিক কেরিয়ারের ক্ষতি হবে বুঝতে পেরেই কি দলের মূলস্রোতে ফিরে আসার চেষ্টা করছেন সব্যসাচী? গা থেকে মুকুল ছাপ মুছে ফেলতে নাম না করে মুকুলকেই আক্রমণ করছেন তিনি? রাজনৈতিক মহলের মতে দলের কাছে নিজের বিশ্বাসযোগ্যতা প্রমাণ করতে এখন সব্যসাচীকে বারবার বলতে হচ্ছে, আমি তোমাদেরই লোক। তাই, চালে কাঁকরের গল্প!

 

.