শিবপুরে ছাত্র ভর্তি নিয়ে ধোঁয়াশা

iiest শিবপুরে ভর্তি নিয়ে তৈরি হল ধোঁয়াশা। রাজ্যের ছেলেমেয়েদের জন্য ৫০% আসন সংরক্ষণের কথা আগে বলা থাকলেও কেন্দ্রের সাম্প্রতিকতম চিঠিতে তার কোনো উল্লেখ নেই। ফলে সংরক্ষণ থাকবে কিনা সেই নিয়ে দেখা দিয়েছে আশঙ্কা।

Updated By: Jan 2, 2015, 09:43 PM IST
শিবপুরে ছাত্র ভর্তি নিয়ে ধোঁয়াশা

হাওড়া: iiest শিবপুরে ভর্তি নিয়ে তৈরি হল ধোঁয়াশা। রাজ্যের ছেলেমেয়েদের জন্য ৫০% আসন সংরক্ষণের কথা আগে বলা থাকলেও কেন্দ্রের সাম্প্রতিকতম চিঠিতে তার কোনো উল্লেখ নেই। ফলে সংরক্ষণ থাকবে কিনা সেই নিয়ে দেখা দিয়েছে আশঙ্কা।

বাম সরকারের আমলে যখন শিবপুর বিশ্ববিদ্যালয়ককে আইআইইএসটিতে পরিণত করার বিষয়ে সম্মতি দেওয়া হয়েছিল, তখন একটি শর্ত বিশেষ ভাবে রাখা হয়েছিল। বলা হয়েছিল ৫০% আসন যেন  রাজ্যের ছেলেমেয়েদের জন্য সংরক্ষিত থাকে। কেন্দ্রীয় প্রতিষ্ঠান হয়ে যাওয়ায় শিবপুর কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় তারা রাজ্য জয়েন্ট এন্ট্রান্স থেকে আর ছাত্র নেবে না। এক্ষেত্রে সেন্ট্রাল জয়েন্ট এন্ট্রান্স থেকেই ছাত্র ভর্তি করা হবে।

সম্প্রতি শিবপুরের সিদ্ধান্তেও সম্মতি দিয়েছে কেন্দ্র। কিন্তু সেই সম্মতি চিঠিতে কোথাও উল্লেখ নেই যে রাজ্যের জন্য ৫০%  সংরক্ষণ থাকবে।

কর্তৃপক্ষের কাছেও স্পষ্ট নয় আখেরে এই সংরক্ষণ থাকছে কিনা। কিন্তু যদি সংরক্ষণ না থাকে তাহলে শর্ত ভঙ্গ  করা হবে বলেই মনে করছেন অনেকে। আর তার নিট ফলে বঞ্চিত হতে হবে এরাজ্যের মেধাবী ছেলে মেয়েদের।

 

.