উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মেয়াদ উত্তীর্ণ ওষুধ; শুরু হল খোঁজখবর

বিনামূল্যে ওষুধ দেওয়া হয়। লেখা আছে বড় বড় অক্ষরে।  কটা থেকে কটা পর্যন্ত ওষুধ দেওয়া হবে সেই  সময়সীমাও দেওয়া রয়েছে। কিন্তু এই লিখিত ফিরিস্তির সঙ্গে বাস্তবের খুব একটা মিল নেই, তা হাড়ে হাড়ে জানেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্‍সা করাতে আসা রোগীরা।

Updated By: Feb 26, 2017, 10:20 AM IST
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মেয়াদ উত্তীর্ণ ওষুধ; শুরু হল খোঁজখবর

ওয়েব ডেস্ক : বিনামূল্যে ওষুধ দেওয়া হয়। লেখা আছে বড় বড় অক্ষরে।  কটা থেকে কটা পর্যন্ত ওষুধ দেওয়া হবে সেই  সময়সীমাও দেওয়া রয়েছে। কিন্তু এই লিখিত ফিরিস্তির সঙ্গে বাস্তবের খুব একটা মিল নেই, তা হাড়ে হাড়ে জানেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্‍সা করাতে আসা রোগীরা।

আরও পড়ুন- ওষুধ কোম্পানিকে টাকা পাইয়ে দিতে, কোটি টাকার মেয়াদ উত্তীর্ণ ওষুধ উত্তরবঙ্গ মেডিক্যালে

প্রেসক্রিপশনে যা লেখা থাকে তার অধিকাংশই  মেলে না হাসপাতালের কাউন্টারে।  হাসপাতালে বাইরে বিভিন্ন ওষুধের দোকান থেকে ওষুধ কিনতে বাধ্য হন রোগীরা। তবে রোগীরা হাসপাতাল থেকে ওষুধ না পেলেও , হাসপাতালে যে ওষুধ কেন হয় না এমনটা নয় কিন্তু। হাসপাতালের ছাদে গেলেই তা মালুম হয়। হাসপাতালের ছাদে লাটকে লাট পড়ে রয়েছে অব্যবহৃত ওষুধ। সব মেয়াদ পেরিয়েছে। দামি দামি সব ওষুধ রোগীকে না দিয়ে, মেয়াদ পেরিয়ে যাওয়ার পর  হাসপাতালের ছাদে ফেলে রাখা হয়েছে।

কেন? মুখে কুলুপ এঁটেছে হাসপাতাল কর্তৃপক্ষ। কোটি কোটি টাকার ওষুধ নষ্ট কেন হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ তার জবাব না দিলেও উঠেছে বেশ কয়েকটি চমকপদ অভিযোগ। অভিযোগ,ওষুধ কোম্পানিগুলিকে বেশি টাকা পাইয়ে দিতে, মেয়াদ বেশি দিন নেই এমন ওষুধই টেন্ডারের মাধ্যমে হাসপাতালে কেনা হচ্ছে। সেই সব ওষুধ বেশি কেনা হচ্ছে যে সকল ওষুধের  প্রয়োজন কম।

.