বিদ্যুতের দাম বাড়াচ্ছে রাজ্য বিদ্যুত্‍ পর্ষদ আর কমাচ্ছে সিইএসসি

এবছর অগাস্টেই রাজ্য বিদ্যুত্‍ পর্ষদ এলাকায় ইউনিট প্রতি বিদ্যুতের দাম বেড়েছিল, তেইশ পয়সা। ফলে ছ টাকা পঞ্চান্ন পয়সা থেকে বেড়ে প্রতি ইউনিট বিদ্যুতের দাম দাঁড়ায় ছ টাকা আটাত্তর পয়সা। এবার ফের এগারো পয়সা দাম বাড়ানোয়, ইউনিট প্রতি গ্রাহকদের বিল গুণতে হবে ছ টাকা উননব্বই পয়সা। যদিও তিনশো ইউনিটের কম বিদ্যুত্‍ খরচ হয় যে গ্রাহকদের, তাঁদের ভর্তুকি দেবে রাজ্য।

Updated By: Oct 28, 2016, 09:54 PM IST
বিদ্যুতের দাম বাড়াচ্ছে রাজ্য বিদ্যুত্‍ পর্ষদ আর কমাচ্ছে সিইএসসি

ওয়েব ডেস্ক: এবছর অগাস্টেই রাজ্য বিদ্যুত্‍ পর্ষদ এলাকায় ইউনিট প্রতি বিদ্যুতের দাম বেড়েছিল, তেইশ পয়সা। ফলে ছ টাকা পঞ্চান্ন পয়সা থেকে বেড়ে প্রতি ইউনিট বিদ্যুতের দাম দাঁড়ায় ছ টাকা আটাত্তর পয়সা। এবার ফের এগারো পয়সা দাম বাড়ানোয়, ইউনিট প্রতি গ্রাহকদের বিল গুণতে হবে ছ টাকা উননব্বই পয়সা। যদিও তিনশো ইউনিটের কম বিদ্যুত্‍ খরচ হয় যে গ্রাহকদের, তাঁদের ভর্তুকি দেবে রাজ্য।

আরও পড়ুন- বাড়ছে সরকারি চিকিত্‍সকদের অবসরের বয়স এছাড়াও একাধিক নতুন পরিকল্পনা স্বাস্থ্যে

পাওয়ার রেগুলেটরি কমিশনের যুক্তি, কয়লার দামবৃদ্ধি, পরিবহণের খরচ বাড়ার কারণেই এই মাসুল বৃদ্ধির সিদ্ধান্ত। CESC এলাকায় অবশ্য উল্টো ছবি। বর্তমানে CESC এলাকার গ্রাহকরা ইউনিট প্রতি বিদ্যুতের দাম দেন- সাত টাকা কুড়ি পয়সা। সেখানে এবার আঠেরো পয়সা দাম কমিয়ে, গ্রাহকদের জন্য নির্ধারিত মাসুল হচ্ছে, সাত টাকা দু'পয়সা।

আরও পড়ুন- মালদার কালিয়াচকে ইভটিজারদের হাতে আক্রান্ত ক্লাস টেনের ছাত্রী

.