পিংলায় বাজি কারখানাই ছিল, হাইকোর্টে হলফনামা সিআইডির

পিংলায় বাজি কারখানাই ছিল। হাইকোর্টে হলফনামা দিয়ে জানাল সিআইডি। কেন্দ্রীয় ফরেন্সিক বিশেষজ্ঞদের রিপোর্ট এখনও হাতে আসেনি। শুধুমাত্র দমকলের রিপোর্টের উপর ভিত্তি করেই পিংলায় বাজি কারখানা চলছিল বলে জানিয়ে দিল রাজ্যসরকার।

Updated By: Jun 7, 2015, 07:22 PM IST
পিংলায় বাজি কারখানাই ছিল, হাইকোর্টে হলফনামা সিআইডির

ওয়েব ডেস্ক: পিংলায় বাজি কারখানাই ছিল। হাইকোর্টে হলফনামা দিয়ে জানাল সিআইডি। কেন্দ্রীয় ফরেন্সিক বিশেষজ্ঞদের রিপোর্ট এখনও হাতে আসেনি। শুধুমাত্র দমকলের রিপোর্টের উপর ভিত্তি করেই পিংলায় বাজি কারখানা চলছিল বলে জানিয়ে দিল রাজ্যসরকার।

পিংলায় বেআইনি বাজি কারখানা চলছিল। পিংলায় ভয়াবহ বিস্ফোরণের পর এই মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী। আদালতে সরকারি আইনজীবীদের গলাতেও একই সুর শোনা যায়। আর এবার কেন্দ্রীয় ফরেন্সিক রিপোর্ট আসার আগেই শুধুমাত্র দমকলের রিপোর্টের উপর ভিত্তি করে রাজ্যসরকার তাদের হলফনামায় জানিয়ে দিল পিংলায় বাজি কারখানাই ছিল।

দমকলের রিপোর্ট অনুযায়ী, এটি একটি বাজি কারখানা ছিল। যেখানে প্রচুর পরিমানে বাজি তৈরির সামগ্রী মজুত ছিল। আগুন নেভানোর কোনও ব্যবস্থা ছিল না। এক কথায় এই বাড়িকে জতুগৃহ বলা যায়। গ্রাম পঞ্চায়েত প্রধান জানিয়েছেন কারখানা ছিল বেআইনি।

পিংলা কাণ্ডের পর উদ্ধার হওয়া রাসায়নিক ফরেন্সিক বিভাগে পাঠিয়েছে পুলিস। তার রিপোর্ট এখনও আসেনি রাজ্যসরকারের হাতে। হলফনামায় তার কোনও উল্লেখও নেই। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে কেন্দ্রীয় ফরেন্সিক বিভাগের রিপোর্ট আসার আগেই এত বড় সিদ্ধান্ত কিভাবে নিল রাজ্যসরকার?

 

.