ডিসেম্বরে শুরু হচ্ছে স্কুলের ফিজিক্যাল এডুকেশন এবং ওয়ার্ক এডুকেশনের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া

ডিসেম্বরেই শুরু হচ্ছে স্কুলের ফিজিক্যাল এডুকেশন এবং ওয়ার্ক এডুকেশনের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। প্রায় দশ হাজার পদে শিক্ষক নিয়োগ হবে। লিখিত পরীক্ষার মাধ্যমেই প্রাথমিক ভাবে প্রার্থী বাছাই করা হবে। পঞ্চম থেকে অষ্টম শ্রেণির শিক্ষক নিয়োগের জন্য টেট পরীক্ষা হয়েছিল। কিন্তু ফিজিক্যাল এডুকেশন এবং ওয়ার্ক এডুকেশনের জন্য কোনও টেট হয়নি। ফলে তাঁদের জন্য লিখিত পরীক্ষা নেওয়া হবে। এমনটাই পরিকল্পণা স্কুল সার্ভিস কমিশনের।

Updated By: Nov 23, 2016, 10:04 AM IST
ডিসেম্বরে শুরু হচ্ছে স্কুলের ফিজিক্যাল এডুকেশন এবং ওয়ার্ক এডুকেশনের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া

ওয়েব ডেস্ক: ডিসেম্বরেই শুরু হচ্ছে স্কুলের ফিজিক্যাল এডুকেশন এবং ওয়ার্ক এডুকেশনের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। প্রায় দশ হাজার পদে শিক্ষক নিয়োগ হবে। লিখিত পরীক্ষার মাধ্যমেই প্রাথমিক ভাবে প্রার্থী বাছাই করা হবে। পঞ্চম থেকে অষ্টম শ্রেণির শিক্ষক নিয়োগের জন্য টেট পরীক্ষা হয়েছিল। কিন্তু ফিজিক্যাল এডুকেশন এবং ওয়ার্ক এডুকেশনের জন্য কোনও টেট হয়নি। ফলে তাঁদের জন্য লিখিত পরীক্ষা নেওয়া হবে। এমনটাই পরিকল্পণা স্কুল সার্ভিস কমিশনের।

আরও পড়ুন বিয়ের কার্ড নিয়ে টাকা তুলতে যাওয়ার আগে RBI-এর এই শর্তগুলো জেনে নিন

অন্যদিকে, দিল্লি ফের দিদিময়। ইস্যু, নোট বাতিল। হাতিয়ার, মানুষের ভোগান্তি। কেন্দ্রের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করে, আরও একবার দিল্লি দাপাতে তৈরি দিদি। সুর আরও চড়া। আজ সংসদ চত্বরে ধরনায় বসছেন ২০০ জন বিরোধী সাংসদ। সেই ধরনার পর যন্তরমন্তরে বিক্ষোভ, অবস্থানে বসবেন মুখ্যমন্ত্রী। আন্দোলন শুধু দিল্লিতে নয়, প্রতিবাদ বিক্ষোভ হবে এ রাজ্যেও। আজ কলকাতায় পথে নেমে প্রতিবাদ কর্মসূচি রয়েছে তৃণমূলের। কাল তৃণমূলের বিক্ষোভ হবে প্রতিটি জেলায়, ব্লকে ব্লকে।

আরও পড়ুন আপনার এই অ্যাকাউন্ট থাকলেই আপনি সপ্তাহে ৫০ হাজার টাকা তুলতে পারবেন

.