দূষিত জলে নষ্ট হচ্ছে ফসল, কারখানার গেটে তালা লাগিয়ে চলল বিক্ষোভ

কারখানার বর্জ্য ও দূষিত জল চাষের জমিতে ঢুকছে। এর জেরে মার খাচ্ছে ফসল। এমনই অভিযোগ উত্তর চব্বিশ পরগনার বসিরহাটের সংগ্রামপুরের বাসিন্দাদের। মঙ্গলবার কারখানা গেটে তালা লাগিয়ে চলল বিক্ষোভ। কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার আশ্বাস দিয়েছে প্রশাসন।

Updated By: Dec 30, 2015, 09:04 AM IST
দূষিত জলে নষ্ট হচ্ছে ফসল, কারখানার গেটে তালা লাগিয়ে চলল বিক্ষোভ

ওয়েব ডেস্ক: কারখানার বর্জ্য ও দূষিত জল চাষের জমিতে ঢুকছে। এর জেরে মার খাচ্ছে ফসল। এমনই অভিযোগ উত্তর চব্বিশ পরগনার বসিরহাটের সংগ্রামপুরের বাসিন্দাদের। মঙ্গলবার কারখানা গেটে তালা লাগিয়ে চলল বিক্ষোভ। কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার আশ্বাস দিয়েছে প্রশাসন।

বছর দেড়েক আগে সংগ্রামপুরের পূর্বপাড়ায় এই তেল কলটি তৈরি হয়। অভিযোগ, এরপর থেকেই কারখানার দূষিত জল চলে আসছে চাষের জমিতে। কালো ধোঁয়া ও ছাই বদলে দিয়েছে গোটা পরিবেশটাকে। শিশু ও বয়স্কদের মধ্যে বাড়ছে শ্বাসকষ্ট। দূষণ নিয়ন্ত্রণের অনুরোধ জানিয়ে কারখানা কর্তৃপক্ষের দ্বারস্থ হন স্থানীয় বাসিন্দারা। অভিযোগ, বাসিন্দাদের কথা শুনতে রাজি নয় কারখানা কর্তৃপক্ষ।

মঙ্গলবার কারখানার গেটে তালা লাগিয়ে চলল বিক্ষোভ। পরে পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রশাসনের তরফে আশ্বাস দেওয়া হয়েছে, বিষয়টি নিয়ে তাঁরা তেলকল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন।

.