পশ্চিমবঙ্গে পেট্রল পাম্প থেকে এখনই টাকা তোলা যাবে না জানিয়ে দিল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন

ঘোষণাই সার। পেট্রোল পাম্পে ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে এখনই টাকা তোলা যাবে না এরাজ্যে। জানিয়ে দিলেন পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি তুষার সেন। তাঁর দাবি, এই সংক্রান্ত কোনও নির্দেশই তাদের কাছে পৌছয়নি। এর জন্য যে ধরনের পরিকাঠামো প্রয়োজন, তাও নেই পেট্রোল পাম্পগুলির কাছে। নেই SBI-র POS মেশিনও। ফলে কবে পেট্রোলপাম্পে এই সুবিধা মিলবে তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

Updated By: Nov 18, 2016, 06:15 PM IST
পশ্চিমবঙ্গে পেট্রল পাম্প থেকে এখনই টাকা তোলা যাবে না জানিয়ে দিল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন

ওয়েব ডেস্ক: ঘোষণাই সার। পেট্রোল পাম্পে ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে এখনই টাকা তোলা যাবে না এরাজ্যে। জানিয়ে দিলেন পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি তুষার সেন। তাঁর দাবি, এই সংক্রান্ত কোনও নির্দেশই তাদের কাছে পৌছয়নি। এর জন্য যে ধরনের পরিকাঠামো প্রয়োজন, তাও নেই পেট্রোল পাম্পগুলির কাছে। নেই SBI-র POS মেশিনও। ফলে কবে পেট্রোলপাম্পে এই সুবিধা মিলবে তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

আরও পড়ুন- নোট বদলে হাতে ভোটের কালি নয়, অর্থমন্ত্রককে চিঠি নির্বাচন কমিশনের

প্রসঙ্গত, পেট্রোল পাম্প থেকে টাকা তোলার সুবিধার কথা জানানো হয়েছিল। বলা হয়েছিল ডেবিট কার্ড সোয়াইপ করে নির্দিষ্ট কয়েকটি রাষ্ট্রায়ত্ত পেট্রোল পাম্প থেকে তোলা যাবে ২০০০ টাকা। আপাতত দেশের আড়াই হাজার পেট্রোল পাম্পে এই সুবিধে মিলবে বলে জানা গিয়েছিল। রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে বসেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চেয়ারম্যান অরুন্ধতী ভট্টাচার্য। সেই বৈঠকে সিদ্ধান্ত হয়, যেসব পেট্রোল পাম্পে SBI-এর POS মেশিন আছে, সেখান থেকে প্রতিদিন কোনও ব্যক্তি সর্বোচ্চ ২০০০ টাকা তুলতে পারবেন।

আরও পড়ুন- নতুন নোট ছাপার খরচ

.