বন্‍ধ বরদাস্ত করব না, পাহাড়ে ধ্বংসের রাজনীতি চলছে: মুখ্যমন্ত্রী

লেপচা সমাবেশ থেকেই বনধ নিয়ে মোর্চা নেতৃত্বকে কড়া হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দিলেন কোনও ভাবেই বনধের রাজনীতি বরদাস্ত করবে না সরকার।

Updated By: Sep 3, 2013, 04:25 PM IST

লেপচা সমাবেশ থেকেই বনধ নিয়ে মোর্চা নেতৃত্বকে কড়া হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দিলেন কোনও ভাবেই বনধের রাজনীতি বরদাস্ত করবে না সরকার।
কালিম্পংয়ে সমাবেশে  লেপচাদের জন্য একগুচ্ছ উন্নয়নের প্রতিশ্রুতি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মুখ্যমন্ত্রী জানিয়েছেন লেপচাদের উন্নয়নের জন্য তৈরি হবে লেপচা ডেভেলপমেন্ট বোর্ড. শিক্ষা,কর্মসংস্থান, সংস্কৃতি সবকিছুর উন্নয়নেই উদ্যোগী হবে সরকার।
দার্জিলিংয়ের কালিম্পংয়ে লেপচা সম্প্রদায়ের জন্য একগুচ্ছ কর্মসূচী ঘোষণার পাশাপাশি ফের পৃথক গোর্খাল্যান্ড রাজ্যের দাবি উড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফের একবার জানিয়ে দিলেন, বাংলা ভাগ হবে না৷ পাহাড় বাংলার অবিচ্ছেদ্দ অঙ্গ আছে এবং থাকবে৷ মোর্চার বনধ কর্মসূচীকে খারিজ করে বললেন, পাহাড়ে ধ্বংসের রাজনীতি চলছে।
চব্বিশ ঘণ্টা আগেও জিটিএ বৈঠকে মোর্চার যোগ দেওয়া নিয়ে ধোঁয়াশা কাটল না। মোর্চা সভাপতি বিমল গুরুং জানিয়েছেন তারা বৈঠকে যোগ দিতেও পারেন। এনিয়ে এখনও চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে বৈঠকে যোগ দিলেও নির্বাচন প্রক্রিয়ায় মোর্চা অংশ নেবে না স্পষ্ট করে দিয়েছেন মোর্চা সভাপতি।
সরকারের হাতে যে ৮১৫ জন মোর্চা নেতা গ্রেফতার হয়েছে তাদের ছাড়ার দাবিতেই একমাত্র মোর্চা বৈঠকে যোগ দিতে পারে বলে জানান বিমল গুরুং। বৈঠকে যোগ দিলে তারা ধৃত নেতাদের ছাড়ার দাবিতে রেসোলিউশন দেবেন বলেও জানিয়েছেন মোর্চা সভাপতি।

.