ব্যবসায়ীদের বিক্ষোভে আটকে গেল দু নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ

বিক্ষোভের জেরে রানিগঞ্জে আটকে গেল, দু নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ। রাস্তার পাশে দোকান উচ্ছেদ করতে গিয়ে বাধার মুখে প্রশাসন। দাবি না মিটলে কাজ এগোতে দেওয়া হবে না, হুঁশিয়ারি দোকানদারদের।   

Updated By: Dec 29, 2015, 11:08 PM IST
ব্যবসায়ীদের বিক্ষোভে আটকে গেল দু নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ

ওয়েব ডেস্ক: বিক্ষোভের জেরে রানিগঞ্জে আটকে গেল, দু নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ। রাস্তার পাশে দোকান উচ্ছেদ করতে গিয়ে বাধার মুখে প্রশাসন। দাবি না মিটলে কাজ এগোতে দেওয়া হবে না, হুঁশিয়ারি দোকানদারদের।   

বিক্ষোভ-আন্দোলনে থমকে গেল সরকারি কাজ। বাধা, দু নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজে। মঙ্গলবার রানিগঞ্জে, পাঞ্জাবী মোড়ে দোকান  উচ্ছেদ অভিযানে নামে প্রশাসন। কিন্তু রুখে দাড়ান ব্যবসায়ীরা। বিক্ষোভকারীদের দাবি, দোকান উচ্ছেদের আগে তাঁদের আরও সময় দেওয়া হোক। ক্ষতিপূরণের জন্যেও আবেদন করেন তাঁরা। যদিও জাতীয় সড়ক কর্তৃপক্ষের দাবি, যাদের জমি নেওয়া হয়েছে, তাদের ইতিমধ্যে ক্ষতিপূরণ দিয়ে দেওয়া হয়েছে। কিন্তু এই দোকানদারদের অনেকেই জমি ভাড়া নিয়ে তাঁদের ব্যবসা চালাচ্ছেন। এদের হাতে কোনও টাকাই আসেনি।

নিয়ম অনুযায়ী, জমির মালিককেই টাকা দেওয়ার কথা জাতীয় স়ড়ক কর্তৃপক্ষের। জমিতে ভাড়াটেদের আলাদা করে টাকা দেওয়া হয় না কোথাও। দেশের সব জায়গায় এই একই কানুন।
এখন প্রশ্ন, এদের ভবিষ্যত্‍ তাহলে কী? ঝামেলার মাঝে পড়ে আপাতত লাটে জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ। তা ফের কীভাবে শুরু হবে, সেটাই এখন বড় চ্যালেঞ্জ। 

.