মাওবাদীদের নাশকতার ছক বানচাল

বড়সড় নাশকতার ছক বানচাল করল যৌথবাহিনী। কলাইকুন্ডা পুলিস ফাঁড়িতে হামলার ছক কষেছিল মাওবাদীরা। সরডিহা, নুনিয়াকুন্দ্রি, মুড়াবনি, আখরাশোল এবং শালপাথারের জঙ্গলে অভিযান চালিয়ে এই হামলার ছক উদ্ধার করেছে মাওবাদী।

Updated By: Jan 21, 2012, 11:38 PM IST

বড়সড় নাশকতার ছক বানচাল করল যৌথবাহিনী। কলাইকুন্ডা পুলিস ফাঁড়িতে হামলার ছক কষেছিল মাওবাদীরা। সরডিহা, নুনিয়াকুন্দ্রি, মুড়াবনি, আখরাশোল এবং শালপাথারের জঙ্গলে অভিযান চালিয়ে এই হামলার ছক উদ্ধার করেছে মাওবাদী। উদ্ধার হওয়া সেই ম্যাপ হাতে এসেছে ২৪ ঘণ্টার।
ম্যাপ অনুযায়ী রাজাবাসার জঙ্গলের দিক থেকে প্রথমে একটি দলের কলাইকুন্ডা ফাঁড়ির দিকে যাওয়ার কথা ছিল। আরেকটি দলের যাওয়ার কথা ছিল শুষনিগেড়িয়া ও হাতিতাড়ার জঙ্গলের দিক থেকে জাতীয় সড়ক ও রেললাইন টপকে। তৃতীয় দলটি কলাইকুন্ডার এক নম্বর গেটের দিক থেকে হামলার ছক কষেছিল। সেই সময় ছয় নম্বর জাতীয় সড়কের ওপরে বিভিন্ন জায়গায় ল্যান্ডমাইন বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করেছিল মাওবাদীরা। হামলা চালানোর পর একটি দল কলাইকুন্ডার এক নম্বর গেট দিয়ে জঙ্গলের পথে সাঁকরাইলের দিকে পালানোর ছক কষেছিল। দ্বিতীয় দলটি কলাইকুন্ডা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের পাশ দিয়ে খেমাশুলি হয়ে জঙ্গলে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল।

.