বাঁকুড়ায় সরকারি হাসপাতালের দায়িত্ব সামলাচ্ছেন বেসরকারি MR!

তিনি বেসরকারি ওষুধ সংস্থার মেডিক্যাল রিপ্রেজেনটেটিভ। অথচ, তিনিই কার্যত সামলান বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের ক্যানসার বিভাগ। হাসপাতালের গুরুত্বপূর্ণ ফাইল এদিক ওদিক করা থেকে শুরু করে রোগী বা রোগীর আত্মীয়দের সঙ্গে আলোচনা চালানো। সবটাই তিনি একা হাতে সামলান। এই কাজে তাঁর স্বার্থ কোথায়? তাঁর কোম্পানির ওষুধই কি লেখেন ডাক্তাররা? প্রশ্ন করতেই একটু হকচকিয়ে গেলেন। আশ্রয় নিলেন হাসপাতালেরই কর্তব্যরত ডাক্তারবাবুর কাছে।

Updated By: Mar 16, 2017, 08:42 PM IST
বাঁকুড়ায় সরকারি হাসপাতালের দায়িত্ব সামলাচ্ছেন বেসরকারি MR!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : তিনি বেসরকারি ওষুধ সংস্থার মেডিক্যাল রিপ্রেজেনটেটিভ। অথচ, তিনিই কার্যত সামলান বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের ক্যানসার বিভাগ। হাসপাতালের গুরুত্বপূর্ণ ফাইল এদিক ওদিক করা থেকে শুরু করে রোগী বা রোগীর আত্মীয়দের সঙ্গে আলোচনা চালানো। সবটাই তিনি একা হাতে সামলান। এই কাজে তাঁর স্বার্থ কোথায়? তাঁর কোম্পানির ওষুধই কি লেখেন ডাক্তাররা? প্রশ্ন করতেই একটু হকচকিয়ে গেলেন। আশ্রয় নিলেন হাসপাতালেরই কর্তব্যরত ডাক্তারবাবুর কাছে।

আরও পড়ুন- রং সাইডে গাড়ি চালানোর প্রতিবাদ করে প্রহৃত প্রধান শিক্ষক

কার মদতে হাসপাতাল সামলাচ্ছেন বেসরকারি সংস্থার MR? বোঝা গেল হাসপাতালের ক্যানসার বিভাগের চিকিত্সক অভিজিত্‍ দে-র সঙ্গে কথা বলার পর। কলকাতার মেডিক্যাল কলেজে শিশু চুরির মত ঘটনা। এরপর নড়েচড়ে বসেছে স্বাস্থ্য দফতর। হাসপাতালে বহিরাগতদের ঠেকাতে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। মেডিক্যাল কলেজের প্রতিটি বিভাগে রয়েছে নজরদারি। বসানো হয়েছে সিসিটি। তারপরেও কেন বেসরকারি সংস্থার MR অবাধে ঘুরে বেড়ায় হাসপাতালের ভিতরে? ক্যানসার বিভাগের বিভাগীয় প্রধান ও চিকিত্সকদের একটাই মত, বিভাগে কাজ অনেক, লোক কম। তাই মাঝে মধ্যে সাহায্য করে দেন বেসরকারি সংস্থার ওই কর্মীরা।

.