মণিরুলকাণ্ডের শুনানি ২১শে এপ্রিল পর্যন্ত পিছল

মণিরুলকাণ্ডের শুনানি ২১শে এপ্রিল পর্যন্ত পিছিয়ে দিলেন বিচারপতি দীপঙ্কর দত্ত। অসুস্থতার জন্য অ্যাডভোকেট জেনারেল অনুপস্থিত থাকাতেই বিচারপতির এই নির্দেশ। তবে তাতে খুব একটা স্বস্তি পেল না সরকার।

Updated By: Apr 11, 2014, 02:00 PM IST

মণিরুলকাণ্ডের শুনানি ২১শে এপ্রিল পর্যন্ত পিছিয়ে দিলেন বিচারপতি দীপঙ্কর দত্ত। অসুস্থতার জন্য অ্যাডভোকেট জেনারেল অনুপস্থিত থাকাতেই বিচারপতির এই নির্দেশ। তবে তাতে খুব একটা স্বস্তি পেল না সরকার। তিনজনকে পিটিয়ে খুনের মামলায় মূল অভিযুক্ত তৃণমূল বিধায়ক মণিরুল ইসলামের বক্তব্যের সিডি চাইল আদালত।

২১ জুলাই ২০১৩ সালে একটি জনসভায় মণিরুল ইসলাম বক্তব্য রাখার সময় বলেন, তিনজনকে পিটিয়ে খুন করেছেন তিনি। নিহত তিনজনের মধ্যে একজনের ভাই আদালতে মামলা করেন। আজ মামলাকারীকে পুলিসি নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি। পাশাপাশি পরবর্তী শুনানির দিন কেস ডায়েরি নিয়ে সাঁইথিয়া থানার ওসিকে হাজিরার নির্দেশও দিয়েছে হাইকোর্ট।

এর আগে বিচারপতি প্রশ্ন তোলেন মামলা শুরুর চার বছর পরেও কেন পেশ হয়নি চার্জশিট। রেকর্ড করা হয়নি অভিযোগকারীর বয়ান। তদন্ত প্রক্রিয়ায় তীব্র ক্ষোভপ্রকাশ করেন বিচারপতি দীপঙ্কর দত্ত। এই মামলায় পেশ করা পুলিসের স্টেটাস রিপোর্টেও ক্ষুব্ধ আদালত।

.