মোর্চা-পরিষদ বৈঠক নিয়ে প্রতিক্রিয়া মানস ভুইঞার

জিএটিএ গঠনের নয়া দাবি নিয়ে সাবধানী প্রতিক্রিয়া জানালেন সেচমন্ত্রী মানস ভুইঞা। জিটিএ-র বদলে গোর্খা আদিবাসী টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন গঠনের ব্যাপারে গোর্খা জনমুক্তি মোর্চা এবং আদিবাসী বিকাশ পরিষদের রবিবারের বৈঠক নিয়ে নিজের দল কংগ্রেসের অবস্থান জানিয়েছেন তিনি।

Updated By: Oct 31, 2011, 02:47 PM IST

জিএটিএ গঠনের নয়া দাবি নিয়ে সাবধানী প্রতিক্রিয়া জানালেন সেচমন্ত্রী মানস ভুইঞা। জিটিএ-র বদলে গোর্খা আদিবাসী টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন গঠনের ব্যাপারে গোর্খা জনমুক্তি মোর্চা এবং আদিবাসী বিকাশ পরিষদের রবিবারের বৈঠক নিয়ে নিজের দল কংগ্রেসের অবস্থান জানিয়েছেন তিনি। এ ব্যাপারে ইতিমধ্যেই রাজ্য সরকার যে ত্রিপাক্ষিক বৈঠক ডেকেছিল, সেই আলোচনার অগ্রগতি সন্তোষজনক বলে মনে করেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি মানস ভুইঞা। তাঁর বক্তব্যে পরিষ্কার, মংপংয়ে বিমল গুরুং-রোশন গিরির সঙ্গে আদিবাসী বিকাশ পরিষদের পাঁচ শীর্ষ নেতার বৈঠক ও নতুন দাবির বিষয়ে আপাতত মুখ্যমন্ত্রীর অবস্থানের দিকেই তাকিয়ে রয়েছে কংগ্রেস নেতৃত্ব।
নতুন করে পাহাড় ও ডুয়ার্সের দুই সংগঠনের গতকালের আলোচনা সেই প্রক্রিয়ার অঙ্গ নয় বলে দাবি করেন তিনি। মুখ্যমন্ত্রী যে উদ্যোগ নিয়েছেন, তা পর্যাপ্ত বলে মানসবাবু জানিয়েছেন। সেই সঙ্গে সবংয়ের কংগ্রেস নেতা মনে করেন, গতকালের বৈঠকের নির্যাস মুখ্যমন্ত্রীকে অবিলম্বে জানানো উচিত সংশ্লিষ্ট দুই সংগঠনের।

.