বহরমপুরে পুরসভা নির্বাচনে পাওয়া মাটির উপর শক্ত ভিত তৈরি করে অধীরকেচ্যালেঞ্জ জানাতে মুর্শিদাবাদে মমতা

বহরমপুরে সদ্য সমাপ্ত পুরসভা নির্বাচনে পায়ের তলায় মাটি পাওয়ার পর তৃণমূলের টার্গেট এখন অধীর চৌধুরী। আর সেই লক্ষ্যেই একগুচ্ছ সরকারি প্রকল্পকে হাতিয়ার করে কার্যত অধীরকে চ্যালেঞ্জ জানাতেই মুর্শিদাবাদ যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাত্পর্যপূর্ণ ভাবে আগামী ১৭ ডিসেম্বর মমতা সভা করবেন রেজিনগরে। সেখানে মাত্র ১০ মাস আগে অধীরের নেতৃত্বে কংগ্রেসের কাছে হেরেছিল তৃণমূল। সেই হেরে যাওয়া মাঠ থেকেই মুর্শিদাবাদে উলটপুরাণের সূচনা করবেন নেত্রী। এই আশাতেই তৃণমূল শিবির।

Updated By: Dec 6, 2013, 11:26 AM IST

বহরমপুরে সদ্য সমাপ্ত পুরসভা নির্বাচনে পায়ের তলায় মাটি পাওয়ার পর তৃণমূলের টার্গেট এখন অধীর চৌধুরী। আর সেই লক্ষ্যেই একগুচ্ছ সরকারি প্রকল্পকে হাতিয়ার করে কার্যত অধীরকে চ্যালেঞ্জ জানাতেই মুর্শিদাবাদ যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাত্পর্যপূর্ণ ভাবে আগামী ১৭ ডিসেম্বর মমতা সভা করবেন রেজিনগরে। সেখানে মাত্র ১০ মাস আগে অধীরের নেতৃত্বে কংগ্রেসের কাছে হেরেছিল তৃণমূল। সেই হেরে যাওয়া মাঠ
থেকেই মুর্শিদাবাদে উলটপুরাণের সূচনা করবেন নেত্রী। এই আশাতেই তৃণমূল শিবির।

২৩ সেপ্টেম্বর, ২০১৩। রেজিনগর বিধানসভা উপনির্বাচনে অধীর চৌধুরীর প্রার্থীর কাছে শোচনীয় ভাবে হেরে যান সদ্য কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসা, রাজ্যের মন্ত্রী হুমায়ুন কবীর। প্রেস্টিজ ফাইটে হেরেও দমেনি তৃণমূল। শেষপর্যন্ত বহরমপুর পুরসভায় দুটি আসন জেতে তৃণমূল। ভোট পায় ঊনত্রিশ শতাংশ। আর পুর নির্বাচনের এই ফলাফলে উচ্ছ্বসিত তৃণমূল শিবিরের এ বারের টার্গেট খোদ অধীর চৌধুরী।

তৃণমূল নেতা মুকুল রায়ের মতে, মুর্শিদাবাদ এবং জঙ্গিপুরে খারাপ ফল হবে কংগ্রেসের। এমনকী মকুলবাবু এ-ও মনে করেন যে, সঠিক প্রার্থী দিয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে পারলে অধীর চৌধুরীকে হারানো এখন শুধু সময়ের অপেক্ষা।

আর সেই লক্ষ্যেই সরকারি প্রকল্পকে হাতিয়ার করে বহরমপুর লোকসভা কেন্দ্রে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী সতেরোই ডিসেম্বর রেজিনগরের কাছে পানিঘাটা হাইস্কুল মাঠে সভা করবেন তিনি। একই সঙ্গে প্রশাসনিক বৈঠকও করবেন রেজিনগরেই। সতেরো তারিখ প্রশাসনিক বৈঠকের পর কৃষ্ণনগরে ফিরবেন তিনি। পরদিন, ১৮ তারিখ নদিয়া জেলায় একগুচ্ছ সরকারি কর্মসূচি রয়েছে তাঁর।

.