তৃণমূলের শক্তঘাঁটি আরামবাগে বিশাল জাঠা করল বামফ্রন্ট

Updated By: Nov 26, 2015, 10:27 PM IST
তৃণমূলের শক্তঘাঁটি আরামবাগে বিশাল জাঠা করল বামফ্রন্ট

ওয়েব ডেস্ক: নন্দীগ্রামের পর এবার আরামবাগ। তৃণমূলের শক্তঘাঁটি আরামবাগে বিশাল জাঠা করল বামফ্রন্ট। শুরু থেকে শেষপর্যন্ত নিজে সামনে থেকে জাঠার নেতৃত্ব দিলেন  সূর্যকান্ত মিশ্র। যত আটকাবে, সাহস তত বাড়বে। আরামবাগের জাঠা থেকে শাসকদলকে খোলাখুলি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বিরোধী দলনেতা।
হুগলির আরামবাগ কিম্বা খানাকুল । দুহাজার এগারোর পর থেকে এইসব এলাকায় কার্যত ঢুকতেই পারছে না বামেরা। দাঁত ফোটাতে পারছে না। রাজ্যের যেসব জায়গায় সন্ত্রাসের অভিযোগ রয়েছে বামেদের, আরামবাগ তার অন্যতম। কিছুদিন আগেই তারকেশ্বরে সিপিএমের জোনাল অফিস গুঁড়িয়ে দেওয়া হয়। তাই চাপা উত্তেজনা ছিলই।  জাঠা শেষপর্যন্ত করা যাবে কিনা তা নিয়ে যথেষ্টই চিন্তিত ছিলেন বাম নেতৃত্ব।
কিন্তু বৃহস্পতিবার আরামবাগের ছবিটা বাম নেতাদের স্বস্তি দেবে সন্দেহ নেই। আরামবাগ মহকুমা শহরে জাঠায় ভিড় হয়েছিল চোখে পড়ার মতো। শুরু থেকে শেষপর্যন্ত আগাগোড়া আক্রমণাত্মক ছিলেন সূর্যকান্ত মিশ্র। জাঠার নেতৃত্বও দিলেন নিজে হাতে। প্রায় দেড়ঘণ্টা ঘুরলেন আরামবাগ মহকুমা শহরের এপ্রান্ত থেকে ওপ্রান্ত। বলা যায় চষে ফেললেন গোটা আরামবাগ।
বাইট-
রাজ্যে প্রায় সত্তর হাজারের বেশি বুথের মধ্যে চোদ্দো হাজারে ঢুকতেই পারছে না বামফ্রন্ট। নিজেদের জমি ফিরে পেতে বেঙ্গল প্ল্যাটফর্ম অফ মাস অর্গানাইজশন গড়ে  জাঠা করবে বলে ঠিক করেছিল তারা। জাঠার শুরুতেই নিজের নির্বাচনী এলাকা নারায়ণগড়ে আক্রান্ত হয়েছেন। তবু লড়াই যে চলবে তা আবারও বুঝিয়ে দিলেন সূর্যকান্ত মিশ্র। বৃহস্পতিবার আরামবাগে জাঠা সফল করতে বিভিন্ন জেলা থেকে সামিল হন বাম নেতৃত্ব। হাওড়া থেকে ত্রিদিব ভট্টাচার্য, পশ্চিম মেদিনীপুর থেকে দীপক সরকার, হুগলি থেকে সুদর্শন রায়চৌধুরী সামিল হন এদিনের জাঠায়। নন্দীগ্রামের পর এবার আরামবাগেও জাঠার সাফল্য নিঃসন্দেহেই আশা জোগাবে বামেদের ।  রবিবার খানাকুলে জাঠা করবে বামেরা।

.