ঋণের টাকা মেটাতে না পারায় শ্রমিককে জ্যান্ত পুড়িয়ে মারল ঠিকাদার

ঋণের টাকা শোধ না দেওয়ায় এক শ্রমিককে জ্বলন্ত পুড়িয়ে মারার অভিযোগ উঠল ঠিকাদারের বিরুদ্ধে। মধ্যযুগীয় বর্বরতার সাক্ষী হয়ে রইলো পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া থানার রূপদয়পুর গ্রাম। দোষীদের শাস্তির দাবিতে পাঁশকুড়ার বাংলা মোড় অবরোধ করেন গ্রামবাসীরা। ঠিকাদার শেখ আশরফের কাছ থেকে পাঁচ হাজার টাকা ঋণ নিয়েছিলেন কারখানার শ্রমিক মহম্মদ শরাফত। তবে দীর্ঘদিন থেকেই বকেয়া টাকা মেটাতে পারছিলেন না দিন আনা দিন খাওয়া ওই শ্রমিক। টাকার জন্য লাগাতার তাগাদা আসছিল ঠিকাদারের তরফে। শুক্রবার দুপুরে বাজারে গিয়েছিলেন মহম্মদ শরাফত। অভিযোগ, সেই সময় তাঁকে তুলে নিয়ে যায় আশরফের লোকজন। এরপরেই শরাফতের স্ত্রীর কাছে ফোন আসে, ঋণের টাকা না মেটালে খুন করা হবে শরাফতকে।

Updated By: Jun 5, 2015, 10:46 PM IST
ঋণের টাকা মেটাতে না পারায় শ্রমিককে জ্যান্ত পুড়িয়ে মারল ঠিকাদার

ব্যুরো: ঋণের টাকা শোধ না দেওয়ায় এক শ্রমিককে জ্বলন্ত পুড়িয়ে মারার অভিযোগ উঠল ঠিকাদারের বিরুদ্ধে। মধ্যযুগীয় বর্বরতার সাক্ষী হয়ে রইলো পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া থানার রূপদয়পুর গ্রাম। দোষীদের শাস্তির দাবিতে পাঁশকুড়ার বাংলা মোড় অবরোধ করেন গ্রামবাসীরা। ঠিকাদার শেখ আশরফের কাছ থেকে পাঁচ হাজার টাকা ঋণ নিয়েছিলেন কারখানার শ্রমিক মহম্মদ শরাফত। তবে দীর্ঘদিন থেকেই বকেয়া টাকা মেটাতে পারছিলেন না দিন আনা দিন খাওয়া ওই শ্রমিক। টাকার জন্য লাগাতার তাগাদা আসছিল ঠিকাদারের তরফে। শুক্রবার দুপুরে বাজারে গিয়েছিলেন মহম্মদ শরাফত। অভিযোগ, সেই সময় তাঁকে তুলে নিয়ে যায় আশরফের লোকজন। এরপরেই শরাফতের স্ত্রীর কাছে ফোন আসে, ঋণের টাকা না মেটালে খুন করা হবে শরাফতকে।

এর ঘন্টাখানেক পর আশরফের বাড়ির কাছে জ্বলন্ত অবস্থায় শরাফতকে দেখতে পান স্থানীয় বাসিন্দারা। পুলিস গিয়ে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করে। পরে হাসপাতালেই মৃত্যু হয় শরাফতের। তাঁকে জীবন্ত পুড়িয়ে খুন করা হয়েছে বলে অভিযোগ পরিবারের। এঘটনায় অভিযোগ দায়ের করা হয় পাঁশকুড়া থানায়। ঘটনার পর থেকে পলাতক আশরফ। তার খোঁজে তল্লাসি শুরু করেছে পুলিস।

 

.