ছাত্র-ছাত্রীদের চাপের কাছে নতি স্বীকার করে ইস্তফা দিলেন দুর্গাপুর এনআইটির ডিরেক্টর

প্রবল চাপে পড়ে ইস্তফা দিলেন দুর্গাপুরের এনআইটির ডিরেক্টর তারকেশ্বর কুমার। সকালেই পদত্যাগপত্র চেয়ারম্যান অমূল্য ভূষণ ভট্টাচার্যের কাছে পাঠিয়ে দেন তিনি। মেডিক্যাল অফিসার বহ্নি সরকারের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন কর্তৃপক্ষ। এর পরেই আন্দোলন থেকে সরে এলেন পড়ুয়ারা। ছাত্রমৃত্যুর জেরে চিকিত্‍সায় গাফিলতির অভিযোগে প্রায় ১০ দিন ধরে উত্তাল ছিল এই এনআইটি। ক্লাস এবং পরীক্ষা বয়কট করে, দোষী ব্যক্তিদের শাস্তির দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন ছাত্রছাত্রীরা। ১৯ নভেম্বর মৃত্যু হয় ইঞ্জিনিয়ারিংয়ের চতুর্থ বর্ষের ছাত্র প্রসেঞ্জিত সরকারের।

Updated By: Nov 30, 2015, 07:47 PM IST
ছাত্র-ছাত্রীদের চাপের কাছে নতি স্বীকার করে ইস্তফা দিলেন দুর্গাপুর এনআইটির ডিরেক্টর

ওয়েব ডেস্ক: প্রবল চাপে পড়ে ইস্তফা দিলেন দুর্গাপুরের এনআইটির ডিরেক্টর তারকেশ্বর কুমার। সকালেই পদত্যাগপত্র চেয়ারম্যান অমূল্য ভূষণ ভট্টাচার্যের কাছে পাঠিয়ে দেন তিনি। মেডিক্যাল অফিসার বহ্নি সরকারের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন কর্তৃপক্ষ। এর পরেই আন্দোলন থেকে সরে এলেন পড়ুয়ারা। ছাত্রমৃত্যুর জেরে চিকিত্‍সায় গাফিলতির অভিযোগে প্রায় ১০ দিন ধরে উত্তাল ছিল এই এনআইটি। ক্লাস এবং পরীক্ষা বয়কট করে, দোষী ব্যক্তিদের শাস্তির দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন ছাত্রছাত্রীরা। ১৯ নভেম্বর মৃত্যু হয় ইঞ্জিনিয়ারিংয়ের চতুর্থ বর্ষের ছাত্র প্রসেঞ্জিত সরকারের।

২২ তারিখ এনআইটি পরিদর্শনে যান কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয় মন্ত্রকের দুই প্রতিনিধি। দিল্লি ফিরে গিয়ে রিপোর্ট জমা দেন তাঁরা। মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফে ডিরেক্টর তারকেশ্বর কুমারকে পদত্যাগ করতে বলা হয়। এনআইটির চেয়ারম্যান অমূল্য ভূষণ ভট্টাচার্যও ডিরেক্টরকে ইস্তফা দিতে বলেন। তারপর আজই চেয়ারম্যানের কাছে ইস্তফাপত্র পাঠান ডিরেক্টর। সেইসঙ্গে অভিযুক্ত মেডিক্যাল অফিসার বহ্নি সরকারের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়েছেন ডিরেক্টর।

.