কোচবিহারকে পথ দেখাচ্ছে কামদুনি

কামদুনি পেরেছে। দীর্ঘ আন্দোলনের পর তাদের প্রতিবাদ, সফল। কিন্তু কোচবিহারের সিতাইয়ে এক ছাত্রীর ধর্ষণ-খুনের প্রতিবাদের মাশুল গুনতে হচ্ছে স্থানীয় এক শিক্ষককে। হামলা-হুমকির মুখে পড়ে, এখন গ্রামছাড়া ওই শিক্ষক। অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতাদের বিরুদ্ধে। যদিও তাদের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে।     

Updated By: Feb 2, 2016, 10:13 PM IST
কোচবিহারকে পথ দেখাচ্ছে কামদুনি

ব্যুরো:কামদুনি পেরেছে। দীর্ঘ আন্দোলনের পর তাদের প্রতিবাদ, সফল। কিন্তু কোচবিহারের সিতাইয়ে এক ছাত্রীর ধর্ষণ-খুনের প্রতিবাদের মাশুল গুনতে হচ্ছে স্থানীয় এক শিক্ষককে। হামলা-হুমকির মুখে পড়ে, এখন গ্রামছাড়া ওই শিক্ষক। অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতাদের বিরুদ্ধে। যদিও তাদের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে।     

ক্লাস টেনের এক ছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে, ধর্ষণ করে খুন। গত বিশে জানুয়ারির এই ঘটনা ঘিরে, উত্তপ্ত সিতাই। এখনও কমেনি ক্ষোভের আঁচ। প্রতিবাদের মুখর  হয়ে ওঠেন  প্রাইভেট টিউটর  বিষ্ণু দেবনাথ।। স্কুল থেকে কলেজ, তাঁর ছাত্রছাত্রীর সংখ্যা এখানে দুশো ছুঁইছুই।  তাঁর ছাত্রীর নৃশংস পরিণতি মেনে নিতে পারেননি তিনি। মিছিল-মিটিং করেন। আওয়াজ ওঠে, সব দোষীদের দ্রুত গ্রেফতার, কঠোর শাস্তির। অভিযোগ, এই আন্দোলনই ঘোর  না'পসন্দ স্থানীয় শাসক দলের নেতাদের। প্রথম দিকে হুমকি, এরপর সরাসরি আক্রমণ। সিতাইয়ে যে বাড়িতে ভাড়া থাকতেন তিনি, ভাঙচুর হয় সেখানেও।

অভিযোগ, সিতাইয়ের তৃণমূল ব্লক সভাপতির নেতৃত্বে  আন্দোলনকারীদের মারধর পর্যন্ত করা হয়। প্রাণ বাঁচাতে এলাকা ছেড়েছেন ওই শিক্ষক। যদিও তাঁদের বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন ব্লক তৃণমূল সভাপতি জগদীশ বসুনিয়া।  

উত্তেজনার পারদ চড়ছে সিতাইয়ে। যাই ঘটুক না কেন, আন্দোলন থামবে না। এক সুর প্রতিবাদীদের।

.