কামদুনি মামলার চার্জগঠন ১০ সেপ্টেম্বর

অবশেষে কামদুনি মামলার চার্জগঠনের দিন ধার্য করল আদালত। ১০ সেপ্টেম্বর মামলার চার্জ গঠন হবে। তবে সরকারি আইনজীবীর উপর ভরসা রাখতে না পেরে আজ ফের মানবাধিকার কমিশনের দ্বারস্থ হয় নির্যাতিতা ছাত্রীর পরিবার। নগর দায়রা আদালতের নির্দেশের বিরুদ্ধেও হাইকোর্টে যাচ্ছেন তাঁরা। ১০ সেপ্টেম্বর কামদুনি মামলার চার্জ গঠনের দিন ধার্য করল আদালত।

Updated By: Sep 2, 2013, 10:43 PM IST

অবশেষে কামদুনি মামলার চার্জগঠনের দিন ধার্য করল আদালত। ১০ সেপ্টেম্বর মামলার চার্জ গঠন হবে। তবে সরকারি আইনজীবীর উপর ভরসা রাখতে না পেরে আজ ফের মানবাধিকার কমিশনের দ্বারস্থ হয় নির্যাতিতা ছাত্রীর পরিবার। নগর দায়রা আদালতের নির্দেশের বিরুদ্ধেও হাইকোর্টে যাচ্ছেন তাঁরা। ১০ সেপ্টেম্বর কামদুনি মামলার চার্জ গঠনের দিন ধার্য করল আদালত।
মামলার চার্জগঠনের দিন ধার্য করলেও নির্যাতিতার পরিবারের আইনজীবীর সওয়াল করার আবেদন খারিজ করে দিয়েছে আদালত। তিনি শুধুমাত্র সরকারি আইনজীবীকে সাহায্য করবেন। মামলা সংক্রান্ত নথিও তাঁকে দেওয়া হবে না বলে নির্দেশ দিয়েছেন বিচারক। নগর দায়েরা আদালতের নির্দেশের বিরুদ্ধে এবার হাইকোর্ট যাচ্ছে নির্যাতিতার পরিবার। সরকার পক্ষের আইনজীবীর উপর ভরসা না রাখতে পেরে রাজ্য মানবাধিকার কমিশনের দ্বারস্থ হয়েছে নির্যাতিতার পরিবার।
কামদুনিতে গিয়ে এক মাসের মধ্যে দোষীদের শাস্তি হবে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু এই মুহূর্তে কামদুনি কাণ্ডের বিচার প্রক্রিয়া যে ভাবে এগোচ্ছে তাতে মোটেই খুশি নয় নির্যাতিতার পরিবার। সোমবার মানবাধিকার কমিশনে সে কথা জানিয়েও এসেছেন তাঁরা।

.