গমের বদলে এবার উন্নতমানের প্যাকেটজাত আটা চা বাগানে

চা বাগানে এবার রেশনে প্যাকেটজাত আটা দেবে রাজ্য সরকার। দুটাকা কেজি দরে গমের পরিবর্তে উন্নতমানের আটা দেওয়া হবে। জাতীয় খাদ্য সুরক্ষা ও রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা অনুযায়ী রেশনে দুটাকা কেজি দরে চাল ও গম দেওয়া আগেই শুরু হয়েছিল।

Updated By: Jun 16, 2016, 11:54 AM IST
গমের বদলে এবার উন্নতমানের প্যাকেটজাত আটা চা বাগানে

ওয়েব ডেস্ক : চা বাগানে এবার রেশনে প্যাকেটজাত আটা দেবে রাজ্য সরকার। দুটাকা কেজি দরে গমের পরিবর্তে উন্নতমানের আটা দেওয়া হবে। জাতীয় খাদ্য সুরক্ষা ও রাজ্য খাদ্য সুরক্ষা যোজনা অনুযায়ী রেশনে দুটাকা কেজি দরে চাল ও গম দেওয়া আগেই শুরু হয়েছিল।

খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, চা বাগানে দুটাকা কেজি দরে পনেরো কেজি চাল এবং কুড়ি টাকা কেজি দরে গম দেওয়া হচ্ছে। এবার থেকে গম দেওয়া বন্ধ করে আটা দেওয়া হবে। গম ভাঙানোর জন্য যে খরচ হবে তাও রাজ্য সরকারই দেবে। এজন্য সরকারের বাড়তি সাতশো কোটি টাকা খরচ হবে। প্যাকেটজাত আটা দেওয়া হবে।

খাদ্য দফতর সূত্রে জানা গেছে, উত্তরবঙ্গের সমস্ত ফ্লাওয়ার মিল মালিকদের নিয়ে বৃহস্পতিবার কলকাতায় বৈঠক ডেকেছেন বিভাগীয়  মন্ত্রী। ২৪ জুন থেকে রাজ্যে ফের ধান কেনা শুরু হবে বলেও খাদ্যমন্ত্রী জানিয়েছেন।  অভাবী বিক্রি ঠেকাতে কেন্দ্রীয় বিক্রয় কেন্দ্র তৈরির পাশাপাশি আরও চারটি সরাসরি ধান ক্রয় কেন্দ্র খোলা হবে।

.