ত্রিশঙ্কু ১১টি পুরসভার মধ্যে দুটির দখলে নিল তৃণমূল

ত্রিশঙ্কু ১১টি পুরসভার মধ্যে দুটির দখলে নিল তৃণমূল। ধুলিয়ান আর বাঁকুড়া সদর। বিরোধীদের দলবদলের হাত ধরে পিছিয়ে থেকেও দুটি জায়গায় বোর্ড গড়তে চলেছে শাসকদল। ধুলিয়ানে ছয়টি ওয়ার্ডে জিতেছিল তৃণমূল। আজ তিন বিজেপি, দুই সিপিআইএম ও এক নির্দল কাউন্সিলর যোগ দেওয়ায় তৃণমূল বোর্ড এখন শুধু সময়ের অপেক্ষা। বাঁকুড়া সদরে ২৪টির মধ্যে ১২টি ওয়ার্ড দখলে ছিল তৃণমূলের। সেখানে আজ আরও চারজন নির্দল কাউন্সিলর তৃণমূলে যোগ দেন।

Updated By: May 6, 2015, 06:19 PM IST
ত্রিশঙ্কু ১১টি পুরসভার মধ্যে দুটির দখলে নিল তৃণমূল

ওয়েব ডেস্ক: ত্রিশঙ্কু ১১টি পুরসভার মধ্যে দুটির দখলে নিল তৃণমূল। ধুলিয়ান আর বাঁকুড়া সদর। বিরোধীদের দলবদলের হাত ধরে পিছিয়ে থেকেও দুটি জায়গায় বোর্ড গড়তে চলেছে শাসকদল। ধুলিয়ানে ছয়টি ওয়ার্ডে জিতেছিল তৃণমূল। আজ তিন বিজেপি, দুই সিপিআইএম ও এক নির্দল কাউন্সিলর যোগ দেওয়ায় তৃণমূল বোর্ড এখন শুধু সময়ের অপেক্ষা। বাঁকুড়া সদরে ২৪টির মধ্যে ১২টি ওয়ার্ড দখলে ছিল তৃণমূলের। সেখানে আজ আরও চারজন নির্দল কাউন্সিলর তৃণমূলে যোগ দেন।

এদিকে,শিলিগুড়ি পুরনিগমের বোর্ড গঠন নিয়ে কি তৃণমূলের অন্দরেই শুরু হয়েছে কাজিয়া? মন্ত্রী গৌতম দেবের কথায় ইঙ্গিত মিলেছে, তৃণমূল বিরোধী আসনে বসতে রাজি। তবে দলের একাংশ লড়াই জারি রাখার পক্ষে। ক্ষমতায় আসতে চলছে আপ্রাণ চেষ্টা। যদিও এখনও পর্যন্ত এগিয়ে বামেরাই।  
 
রেজাল্ট আউট হয়েছে ২৮ এপ্রিল। কিন্তু শিলিগুড়ি পুরসভার রাশ কার হাতে যাবে, তা এখনও অস্পষ্ট। শিলিগুড়ির উন্নয়নের স্বার্থে, দল গঠনমূলক ভূমিকা নেবে। জানিছেন মন্ত্রী গৌতম দেব। তবে কি বিরোধী আসনেও বসতে রাজি তাঁরা?  

বোর্ড গঠনের প্রশ্নে সবচেয়ে বেশি, ২৩টি আসন রয়েছে বামফ্রন্টের হাতে। কিন্তু ক্ষমতায় আসতে প্রয়োজন আরও একটি আসন। বামেদের বাজি, জয়ী নির্দল প্রার্থী অরবিন্দ ঘোষ। একসময় তিনি ছিলেন, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেবের কাছের লোক। পরে তৃণমূল ছেড়ে বেরিয়ে আসেন। তাঁর পক্ষে পুরনো দলকে সমর্থনের সম্ভাবনা কতটা?  

বিজেপি এবং কংগ্রেস, দু দলই স্পষ্ট জানিয়ে দিয়েছে তাঁরা কাউকেই সমর্থন করবে না। রাজনৈতিক টানাপোড়েনের মাঝে পড়ে আপাতত, অনিশ্চয়তার সুতোয় ঝুলছে শিলিগুড়িবাসীর ভাগ্য।

.