সমবায় ব্যাঙ্ক খোলার দাবিতে মন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ

প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা সমবায় ব্যাঙ্ক খোলার দাবিতে মন্ত্রী অরূপ রায়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন ব্যাঙ্কের কর্মী ও গ্রাহকরা। অভিযোগ, বিধানসভা ভোটের আগে ব্যাঙ্ক খোলার আশ্বাস দেওয়া হলেও পরে অরূপ রায়ের তরফে কোনওরকম উদ্যোগই নেওয়া হয়নি।

Updated By: Jun 12, 2012, 06:46 PM IST

প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা সমবায় ব্যাঙ্ক খোলার দাবিতে মন্ত্রী অরূপ রায়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন ব্যাঙ্কের কর্মী ও গ্রাহকরা। অভিযোগ, বিধানসভা ভোটের আগে ব্যাঙ্ক খোলার আশ্বাস দেওয়া হলেও পরে অরূপ রায়ের তরফে কোনওরকম উদ্যোগই নেওয়া হয়নি। মন্ত্রীর পরামর্শেই পরে ব্যাঙ্কের ডিরেক্টরদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন বিক্ষোভকারীরা।
হাওড়ার একটি সমবায় ব্যাঙ্ক খোলার দাবিতে মঙ্গলবার মন্ত্রী অরূপ রায়ের বাড়িতে বিক্ষোভ দেখালেন ব্যাঙ্কের কর্মী ও গ্রাহকরা। ২০১০ সাল থেকে বন্ধ রয়েছে রামকৃষ্ণপুর কোঅপারেটিভ ব্যাঙ্ক। ব্যাঙ্কের ডিরেক্টরদের বিরুদ্ধে আশি কোটি টাকা আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছিল। বিধানসভা ভোটের আগে ব্যাঙ্কটি খোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন অরূপ রায়। কিন্তু নতুন সরকার ক্ষমতায় আসার পর অরূপবাবু এবিষয়ে কোনও উদ্যোগ নেননি বলে অভিযোগ ব্যাঙ্কের গ্রাহক থেকে কর্মী সকলেরই। তবে ইতিমধ্যে ব্যাঙ্কটিকে দেউলিয়া ঘোষণা করে লিকুইডেশনে পাঠিয়েছে আদালত। নিয়োগ করা হয়েছে লিকুইডেটরও। 
  
বিধানসভা নির্বাচনের আগে ব্যাঙ্ক খোলার প্রতিশ্রুতি দিলেও, মঙ্গলবার উল্টো কথাই বললেন মন্ত্রী। হাইকোর্টের নির্দেশের পর তাঁর পক্ষে কার্যত আর কিছুই করা সম্ভব নয় বলেও জানিয়ে দেন তিনি।
অভিযোগ নিয়ে ব্যাঙ্কের কর্মী ও গ্রাহকদের থানায় যাওয়ার পরামর্শ দেন অরুপ রায়। দুর্নীতির প্রসঙ্গে ব্যাঙ্কের ডিরেক্টর ও আধিকারিকদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়েরেরও পরামর্শ দেন তিনি। এরপর হাওড়া থানায় ডিরেক্টরদের নামে যৌথভাবে অভিযোগ দায়ের করেন ব্যাঙ্কের কর্মী এবং গ্রাহকরা।

.