মুখ্যমন্ত্রীর দরবারে গুরুং

জিটিএ নিয়ে সুবাস ঘিসিংয়ের করা মামলার ব্যাপারে কথা বলতে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন মোর্চা সভাপতি বিমল গুরুং। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে ওই মামলার হলফনামা পেশ করতে কলকাতায় এসেছিলেন মোর্চা নেতা বিমল গুরুং ও রোশন গিরি।

Updated By: Jul 31, 2012, 10:56 PM IST

জিটিএ নিয়ে সুবাস ঘিসিংয়ের করা মামলার ব্যাপারে কথা বলতে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন মোর্চা সভাপতি বিমল গুরুং। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে ওই মামলার হলফনামা পেশ করতে কলকাতায় এসেছিলেন মোর্চা নেতা বিমল গুরুং ও রোশন গিরি। মহাকরণে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে গুরুং জানান, জিটিএ ভোটে জয়ের পর মোর্চার শপথ গ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন তাঁরা। জিটিএ তে সরকারের মনোনীত তিন সদস্যের ব্যাপারেও কথা হয়েছে বলে জানান গুরুং।
২৯ জুলাই শেষ হয়েছে জিটিএ নির্বাচন। ৪৫ টির মধ্যে ১৭ টি আসনে ভোট নেওয়া হয় রবিবার। মোট ৭২ থেকে ৭৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন দার্জিলিংয়ের জেলাশাসক সৌমিত্র মোহন। ৪৫ টির মধ্যে যে ১৭ টি আসনে ভোট নেওয়া হয় সেখানে খাতায়-কলমে তৃণমূলের প্রার্থী থাকলেও তাঁরা লড়াই থেকে সরে দাঁড়ান। ২৯২ টি বুথে ভোটগ্রহণ হয় এদিন। জিটিএ নির্বাচনে প্রার্থী দিয়েও সন্ত্রাসের অভিযোগে আগেই মনোনয়ন প্রত্যাহার করে নেয় সিপিআইএম। ভোট বয়কট করে জিএনএলএফ, এবিজিএল ও সিপিআরএম। ফলে মোর্চাকে কার্যত কোনও প্রতিদ্বন্দ্বিতার মুখেই পড়তে হয়নি। শুধুমাত্র কালিম্পঙের নিমবং আসনে ৪১ নম্বর ওয়ার্ডে মোর্চার এক বিক্ষুব্ধ নেতা নির্দল প্রার্থী হিসাবে ভোটে দাঁড়ান। একমাত্র ওই আসনটিতেই প্রতিদ্বন্দ্বিতা হয়।

২৮ টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করে ইতিমধ্যেই জিটিএতে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গেছে গোর্খা জনমুক্তি মোর্চা। আগামী ২ অগাস্ট ভোট গণনা। আগামী ৪ জুলাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরমের উপস্থিতিতে দার্জিলিং ম্যালে অনুষ্ঠিত হবে শপথগ্রহণ অনুষ্ঠান।

.