ভোটের দিনে 'অভূতপূর্ব অতিথি সমাগম' সল্টলেকে, দূর-দূরান্ত থেকে আসা 'গেস্ট'-রা ভোট করালেন, হুমকিও দিলেন!

ভোটের দিন অভূতপূর্ব অতিথি সমাগম দেখল সল্টলেক! দূর-দূরান্ত থেকে এসে তাঁরা ভোট করালেন। হুমকিও দিলেন আমাদের প্রতিনিধিকে। এলেন ভিআইপি অতিথিরাও! 

Updated By: Oct 3, 2015, 10:11 PM IST
ভোটের দিনে 'অভূতপূর্ব অতিথি সমাগম' সল্টলেকে, দূর-দূরান্ত থেকে আসা 'গেস্ট'-রা ভোট করালেন, হুমকিও দিলেন!

ব্যুরো: ভোটের দিন অভূতপূর্ব অতিথি সমাগম দেখল সল্টলেক! দূর-দূরান্ত থেকে এসে তাঁরা ভোট করালেন। হুমকিও দিলেন আমাদের প্রতিনিধিকে। এলেন ভিআইপি অতিথিরাও! 

নির্বাচন হল কিনা গণতন্ত্রের উত্‍সব। আর উত্‍সবে অতিথি-অভ্যাগতরা আসবেন না তা কি হয়! ভোটের দিন তাই গোটা সল্টলেকেই অতিথি সমাগম!

এফডি ব্লক, তেত্রিশ নম্বর ওয়ার্ড, বিধাননগর। রাস্তার এক দিকে তৃণমূলের ক্যাম্প অফিস। উল্টো দিকে দাঁড়িয়ে সারি সারি অটো। তবে, আর পাঁচটা অটোর সঙ্গে তফাত আছে। ভোটের সকালে এফডি ব্লকে তিন চাকার এই বাহনগুলি নামগোত্রহীন!

অতিথিরা এসেছেন অটো চড়ে। কোথা থেকে এসেছেন তা লুকিয়ে রাখতেই কি নাম্বার প্লেট তুলে দেওয়া হয়েছে? আর নাম্বার প্লেট ছাড়া এতগুলো অটো পুলিসের চোখেই বা পড়ছে না কেন? প্রশ্নগুলো মাথায় নিয়েই আবার ভোট কভার করতে নেমে পড়লেন আমাদের প্রতিনিধিরা। 

একচল্লিশ নম্বর ওয়ার্ড, বিধাননগর। ভোটের সকালে সল্টলেকের রাস্তায় ঘুরতে বেড়িয়েছেন অতিথিরা! লিড রোলে যে যুবকটিকে দেখছেন তাঁর নাম রানা দাস। এসেছেন সেই গারুলিয়া থেকে। একটু এগিয়ে বুথের ভিতর উঁকি দিতেই অন্য অতিথিদেরও দেখা মিলল। কেন তাঁরা এসেছেন, কী করছেন - সে প্রশ্ন অবান্তর। দেখা গেল বুথের ভিতরেও দাপিয়ে বেড়াচ্ছেন রানা দাস। মেজাজটা তাঁর বেশ কড়া। হুমকি দিয়ে বসলেন আমাদের। 

দেখা হয়ে গেল এই ওয়ার্ডের হেভিওয়েট প্রার্থী অনিন্দ্য চট্টোপাধ্যায়ের সঙ্গে। ভোটের দিন এত অতিথি সমাগমে অতিষ্ঠ গৃহস্থরা তখন তাঁর কাছে অভিযোগ জানাচ্ছেন। 

অনিন্দ্যবাবু বহিরাগতদের চিনতে পারছেন না! তাঁর পিছনেই কিন্তু দাঁড়িয়ে বেলেঘাটা থেকে সল্টলেক বেড়াতে আসা এক অতিথি!

এবি-এসি ব্লক, বিধাননগর। পুলিসের বিরুদ্ধে বিরোধীদের অনেক অভিযোগ। তবে, এই একবার দেখা গেল লাঠিধারীরা খুব একটা অতিথি পরায়ণ নন।

ভোটে দিনভর বহিরাগতরা সল্টলেক দাপিয়ে বেড়ালেন। আমরা ক্যামেরাবন্দি করলাম তাঁদের। তবে, সেরা অতিথির সম্মান সকলকে টেক্কা দিয়ে ছিনিয়ে নিয়ে গেলেন গারুলিয়ার রানা দাস। 

একচল্লিশ নম্বর ওয়ার্ড, বিধাননগর। আর সবশেষে দেখা মিলল ভিআইপি অতিথিদের! বেলা একটু গড়াতে হাজির হলেন সুজিত বসু-পরেশ পাল-অর্জুন সিং। কেউই সল্টলেকের ভোটার নন। 

.