জলদস্যুদের দেড় লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে বেঁচে ফিরল ৩ মত্‍স্যজীবী

চারদিনেও প্রশাসন কোনও আশার আলো দেখাতে পারেনি। অবশেষে মুক্তিপণ দিয়েই ফেরাতে হল ৩ অপহৃত মত্‍স্যজীবীকে। ৩ পরিবারে ফিরল স্বস্তি। জলদস্যুদের দাবি মেনে দেড় লক্ষ টাকা মুক্তিপণ দিতেই হল। কারণ বারবার আসছিল ফোন। টাকা না দিলে প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছিল।

Updated By: Apr 12, 2015, 11:57 PM IST
জলদস্যুদের দেড় লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে বেঁচে ফিরল ৩ মত্‍স্যজীবী

ওয়েব ডেস্ক: চারদিনেও প্রশাসন কোনও আশার আলো দেখাতে পারেনি। অবশেষে মুক্তিপণ দিয়েই ফেরাতে হল ৩ অপহৃত মত্‍স্যজীবীকে। ৩ পরিবারে ফিরল স্বস্তি। জলদস্যুদের দাবি মেনে দেড় লক্ষ টাকা মুক্তিপণ দিতেই হল। কারণ বারবার আসছিল ফোন। টাকা না দিলে প্রাণে মারার হুমকি দেওয়া হচ্ছিল।

গত সোমবার মা ফতেমা ও মা মনসা নামে দুটি ট্রলার নিয়ে মাছ ধরতে বেরিয়েছিলেন ২১ জন মত্‍স্যজীবী। গিয়েছিলেন সুন্দরবনের কেঁদোদ্বীপের কাছে। বুধবার দুপুরে ওই ২ ট্রলারের ওপর চড়াও হয় জলদস্যুদের একটি দল। মাছ, জাল, ডিজেল সব কেড়ে নেওয়া হয়। মারধরও করা হয় তাদের। পরে ৩ মত্‍স্যজীবীকেই তুলে নিয়ে যায় জলদস্যুরা। কোস্টাল থানার পুলিস তদন্তে নামলেও কোনও আশার আলো দেখাতে পারেনি।

কয়েকদিন আগেই সুন্দরবনে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ভারত-বাংলাদেশ জলসীমানার নিরাপত্তা খতিয়ে দেখেছিলেন। তারপরেই এই ঘটনা।  মুক্তিপণ দিয়েই অপহৃতদের ফিরিয়ে আনতে হল পরিবারকে। ফলে জলসীমান্ত নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকেই গেল।

.