বিধ্বংসী আগুনে ছাই ইসলামপুর হাসপাতালের লাগোয়া ঝুপড়ি

ভয়াবহ আগুনে ছাই হয়ে গেল উত্তর দিনাজপুরের ইসলামপুর হাসপাতাল লাগোয়া ঝুপড়ি। আগুনের জেরে আতঙ্ক ছড়ায় হাসপাতালেও। দ্রুত হাসপাতাল খালি করে ফেলা হয়।

Updated By: Feb 22, 2012, 09:23 AM IST

ভয়াবহ আগুনে ছাই হয়ে গেল উত্তর দিনাজপুরের ইসলামপুর হাসপাতাল লাগোয়া ঝুপড়ি। আগুনের জেরে আতঙ্ক ছড়ায় হাসপাতালেও। দ্রুত হাসপাতাল খালি করে ফেলা হয়। আগুন নিভলে অধিকাংশকে ফিরিয়ে আনা হলেও, বেশ কয়েকজন রোগীর খোঁজ মিলছে না বলে অভিযোগ আত্মীয়দের।
প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন মঙ্গলবার রাতে আচমকাই আগুন লাগে, ইসলামপুর হাসপাতাল লাগোয়া ঝুপড়িতে। ঝুপড়িতে মূলত সাফাইকর্মীদেরই বাস। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দমকলের দু`টি ইঞ্জিন ঘটনাস্থলে এলেও, আগুনের তীব্রতার কাছে দমকল ছিল কার্যত অসহায়। ঝুপড়ির বেশিরভাগ ঘরেই ছিল গ্যাস সিলিন্ডার। আগুনে সেগুলি একে একে ফাটতে শুরু করলে হাসপাতালেও আতঙ্ক ছড়ায়। দ্রুত হাসপাতাল খালি করে দেওয়া হয়। ঘণ্টাদুয়েকের মধ্যে ছাই হয়ে যায় গোটা ঝুপড়ি। 
এর পর একে একে রোগীদের ফিরিয়ে আনা হয় হাসপাতালে। তবে বেশ কয়েকজন রোগীর খোঁজ মিলছে না বলে আত্মীয়দের তরফে অভিযোগ উঠেছে। আগুনে আহত হয়েছেন এক ব্যক্তি। তাঁকে ইসলামপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অগ্নিকাণ্ডের সময়েই ঘটনাস্থলে আসেন স্থানীয় বিধায়ক ও রাজ্যের মন্ত্রীর আব্দুল করিম চৌধুরী। যদিও তাঁর উপস্থিতিতে আগুন নেভানোর কাজ ব্যাহত হয় বলে অভিযোগ। সেই সঙ্গে অভিযোগ উঠেছে দমকলের তত্পরতা নিয়েও। আগুন নেভার পর দমকলের একটি গাড়িতে ভাঙচুর চালান এলাকাবাসী।

.