এসনেফ্যালাইটিস এবার উত্তর দিনাজপুরে

এসনেফ্যালাইটিসে মৃত্যুমিছিল অব্যাহত। এবার থাবা উত্তর দিনাজপুরে। এনসেফ্যালাইটিসে মারা গেলেন কালিয়াগঞ্জের গণেশবাটি গ্রামের যুবক দুপুর বর্মণ। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু হয় তাঁর। এ মুহুর্তে এনসেফ্যালাইটিসে আক্রান্তদের ভিড়ে ঠাসা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ। পরিশ্রুত পানীয় জল থেকে ওষুধপত্র, কোনও কিছুই ঠিকমতো পাওয়া যাচ্ছে না বলে রোগীদের পরিবারের অভিযোগ।

Updated By: Jul 29, 2014, 10:52 PM IST
এসনেফ্যালাইটিস এবার উত্তর দিনাজপুরে

রায়গঞ্জ: এসনেফ্যালাইটিসে মৃত্যুমিছিল অব্যাহত। এবার থাবা উত্তর দিনাজপুরে। এনসেফ্যালাইটিসে মারা গেলেন কালিয়াগঞ্জের গণেশবাটি গ্রামের যুবক দুপুর বর্মণ। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু হয় তাঁর। এ মুহুর্তে এনসেফ্যালাইটিসে আক্রান্তদের ভিড়ে ঠাসা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ। পরিশ্রুত পানীয় জল থেকে ওষুধপত্র, কোনও কিছুই ঠিকমতো পাওয়া যাচ্ছে না বলে রোগীদের পরিবারের অভিযোগ।

এদিকে, জলপাইগুড়ি, দার্জিলিং, কোচবিহারের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় সাড়ে তিনশো শূকর ধরে নিয়ে আসা হয়েছে জলপাইগুড়ির রামশাই কৃষিবিজ্ঞান কেন্দ্রে। কুড়িটি শূকর মারা গিয়েছে। পঁচিশটি অসুস্থ শূকরের রক্তের নমুনা সংগ্রহ করে কলকাতায় পাঠানো হয়েছে।

ছয়জন পশু চিকিত্সক সর্বদাই নজর রাখছে শূকরগুলিকে। অসুস্থ শূকরগুলিকে নিয়মিত অ্যান্টিবোয়োটিক, ভিটামিন বি কমপ্লেক্স, পেইন কিলার, অ্যান্টিবোয়োটিক  ইঞ্জেকশন দেওয়া হচ্ছে।  

 

.