আন্দোলনের নামে চিকিত্‍সাই লাটে আরামবাগে

যুদ্ধং দেহি মুডে ডাক্তাররা। আন্দোলনের নামে তাই চিকিত্‍সাই লাটে আরামবাগে। আজ ঝাঁপ বন্ধ রইল আরামবাগের সবকটি নার্সিংহোমের। বন্ধ ডাক্তারদের প্রাইভেট চেম্বারও। চব্বিশ ঘণ্টার চিকিত্‍সা হরতাল।

Updated By: Mar 10, 2017, 08:57 PM IST

ওয়েব ডেস্ক : যুদ্ধং দেহি মুডে ডাক্তাররা। আন্দোলনের নামে তাই চিকিত্‍সাই লাটে আরামবাগে। আজ ঝাঁপ বন্ধ রইল আরামবাগের সবকটি নার্সিংহোমের। বন্ধ ডাক্তারদের প্রাইভেট চেম্বারও। চব্বিশ ঘণ্টার চিকিত্‍সা হরতাল।

সিটি নার্সিংহোমের বিরুদ্ধে মামলা এবং পুলিসি অতি সক্রিয়তার অভিযোগ তুলে আন্দোলনে ডাক্তাররা। শুক্রবার সকাল থেকে ২৪ ঘণ্টার জন্য বন্ধ আরামবাগের সবকটি নার্সিংহোম। প্রাইভেট চেম্বারেও রোগী দেখেননি কোনও ডাক্তার। আরামবাগে সব প্যাথোলজি সেন্টারও বন্ধ রাখা হয়। ডাক্তারদের অভিযোগ,  কোথাও সামান্য কারণেই, কোথাও আবার বিনা কারণে পুলিসি হেনস্থা চলছে বিভিন্ন নার্সিংহোমে। গত ৩রা মার্চ সিটি নার্সিংহোমে চিকিত্‍সার গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ ওঠে। রোগীর পরিবারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে ৩০৪ সহ কড়া আইনি ধারায় মামলা হয়। নার্সিংহোমের বিরুদ্ধে পুলিসি ব্যবস্থার প্রতিবাদেই এই আন্দোলনের ডাক।

অভিযোগ, সরকারি হাসপাতালের ১ ডাক্তার এদিন প্রাইভেট চেম্বার খোলা রাখায়, তা জোর করে বন্ধ করিয়ে দেওয়া হয়। এদিন অবশ্য আরামবাগে IMA ভবনে বিনামূল্যে রোগীদের চিকিত্‍সা করেন ডাক্তারদের একাংশ। তবে গোটা আরামবাগে যেখানে নার্সিংহোম, প্রাইভেট চেম্বার বন্ধ, সেখানে এই ব্যবস্থা ছিল লোক দেখানো। অভিযোগ ক্ষুব্ধ রোগীদেরই। অনেকেই ফিরে চলে যান। নিতান্ত নিরুপায় হয়ে যাঁরা ছিলেন, তাদের কপালে ছিল দীর্ঘ অপেক্ষা।

আরও পড়ুন, শিক্ষকের চূড়ান্ত গাফিলতিতে হারিয়ে গেল মাধ্যমিকের ১৪৭টি অঙ্ক খাতা

.