বছরের প্রথম দিনেই বিতর্কে বিশ্বভারতী

বছরের প্রথম দিনেই বিতর্কে বিশ্বভারতী। অভিযোগ উঠেছে, ঐতিহ্যবাহী কলাভবনের কালো বাড়ির সামনে পিকনিক করেছেন ছাত্রছাত্রীরা। উনুন জ্বালিয়ে রান্নাবান্না থেকে রাতভর মদ্যপান, সবকিছুই চলেছে কলাভবনের সামনে।

Updated By: Jan 1, 2017, 08:57 PM IST
বছরের প্রথম দিনেই বিতর্কে বিশ্বভারতী

ওয়েব ডেস্ক: বছরের প্রথম দিনেই বিতর্কে বিশ্বভারতী। অভিযোগ উঠেছে, ঐতিহ্যবাহী কলাভবনের কালো বাড়ির সামনে পিকনিক করেছেন ছাত্রছাত্রীরা। উনুন জ্বালিয়ে রান্নাবান্না থেকে রাতভর মদ্যপান, সবকিছুই চলেছে কলাভবনের সামনে।

কলাভবনের BLCK  HOUSE।  অনেক ঐতিহ্য জড়িয়ে এই বাড়ির সঙ্গে। আর সেই ঐতিহ্যবাহী ভবনের সামনে পড়ে রয়েছে মদের বোতল, খাবার পাতা, উচ্ছিষ্ট। ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়েছেন বিশ্বভারতীর ছাত্রছাত্রীদের একাংশ। অভিযোগ, একত্রিশে ডিসেম্বর রাতে কলেজের কয়েকজন পড়ুয়া কলা ভবনের সামনে  মোচ্ছবের আয়োজন করেন, যা বিশ্বভারতীর নিয়ম ও সংস্কৃতির সম্পূর্ণ পরিপন্থী। ঘটনার প্রতিবাদে মুখর হয়েছেন ছাত্রদের একাংশ।

ব্রাহ্ম আদর্শে স্থাপিত এই শিক্ষায়তনে পড়ুয়াদের এমন আচরণে উষ্মা প্রকাশ করেছেন প্রবীণ আশ্রমিক সুপ্রিয় ঠাকুর। দিন কয়েক আগেই বিশ্বভারতী উপাসনা গৃহে সুটিং এর অনুমতি দিয়ে বিতর্কে জড়িয়েছিল বিশ্বভারতী কর্তৃপক্ষ। আবার কালো ভবনের ঠিক সামনেই পিকনিকের ঘটনা। ফলে ফের বিতর্কের মুখে বিশ্বভারতী।

.