এবার মাউস ছুঁয়েই সটান পৌঁছনো যাবে খোদ মুখ্যমন্ত্রীর দরবারে

মাউসের এক ক্লিকেই জানানো যাবে যে কোনও অভিযোগ। প্রতিকারের খবরও মিলবে হাতে গরম। এমনকী  মাউস ছুঁয়েই সটান পৌছনো যাবে খোদ মুখ্যমন্ত্রীর  দরবারেও। জনসংযোগ বাড়াতে এবার  রাজ্য সরকারের হাতিয়ার এমনই এক সব পেয়েছির ওয়েবসাইট।

Updated By: Feb 18, 2015, 01:37 PM IST

ওয়েব ডেস্ক: মাউসের এক ক্লিকেই জানানো যাবে যে কোনও অভিযোগ। প্রতিকারের খবরও মিলবে হাতে গরম। এমনকী  মাউস ছুঁয়েই সটান পৌছনো যাবে খোদ মুখ্যমন্ত্রীর  দরবারেও। জনসংযোগ বাড়াতে এবার  রাজ্য সরকারের হাতিয়ার এমনই এক সব পেয়েছির ওয়েবসাইট।

পরিষেবা পেতে সরকারি দফতরে হাঁটাহাটির দিন শেষ। এবার আমজনতার ডেস্কটপেই প্রশাসনকে হাজির করতে চলেছে রাজ্য সরকার। স্বরাষ্ট্র দফতর চালু করছে নয়া ওয়েবসাইট। সাধারণ মানুষ যে কোনও অভিযোগ তো সেখানে জানাতে পারবেনই। আবার তাঁর অভিযোগ সম্পর্কে  কী ব্যবস্থা নেওয়া হল,তাও তিনি জানতে পারবেন ওই সাইটেই। স্বরাষ্ট্র দফতর সূত্রের খবর, প্রতিদিনই থানায় থানায় এবং সরকারি দফতরে অসংখ্য অভিযোগ জমা পড়ে।  কিন্তু সেগুলি নিয়ে সরকারি পদক্ষেপের খবর বেশিরভাগ ক্ষেত্রেই আমজনতার অজানাই থেকে যায়।

এই দূরত্ব ঘুচিয়ে নিবিড় জনসংযোগ গড়ে তুলতেই  দাওয়াই এই ওয়েবসাইট। প্রতিমুহুর্তে তা আপডেট করবেন স্বরাষ্ট্র দফতরের কর্মীরাই। ফলে সরকারি দফতরে অভিযোগ জানাতে দূরদূরান্তের মানুষকে আর নবান্ন বা অন্যত্র ছুটোছুটি করতে হবে না। এমনকী যে কোনও বিষয় মুখ্যমন্ত্রীর নজরে আনতেও আর তাঁর দফতর পর্যন্ত আসার দরকার পড়বে না। মাউসে ক্লিক করলেই আপনার অভিযোগ সরাসরি পৌছে যাবে তাঁর কাছে। কোনও অভিযোগের প্রতিকার না করা গেলে তাঁর কারণও সাইট মারফতই জানিয়ে দেওয়া হবে অভিযোগকারীকে। আধুনিক এই ওয়েবসাইটটি তৈরি করতে ইতিমধ্যেই টেন্ডার ডাকা হয়ে গিয়েছে। ২৪ ফেব্রুয়ারি টেন্ডার খোলার পর তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ কোনও একটি সংস্থাকে এর বরাত দেওয়া হবে।

.