জেলা সভাধিপতিকে ব্রাত্য রেখেই বারাসতে উন্নয়ন-বৈঠক মুখ্যমন্ত্রীর

বিরোধী নেত্রী থাকাকালীন আমরা-ওরা বিভেদ রাখবেন না বলে দাবি ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু মুখ্যমন্ত্রীর হওয়ার পর তাঁর সরকারের বিরুদ্ধে বারেবারেই বিভাজনের রাজনীতির অভিযোগ উঠছে।

Updated By: Oct 19, 2011, 04:10 PM IST

বিরোধী নেত্রী থাকাকালীন আমরা-ওরা বিভেদ রাখবেন না বলে দাবি ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু মুখ্যমন্ত্রীর হওয়ার পর তাঁর সরকারের বিরুদ্ধে বারেবারেই বিভাজনের রাজনীতির অভিযোগ উঠছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরে নিয়ম করে বাদ দেওয়া হচ্ছে বামফ্রন্ট পরিচালিত জেলা পরিষদগুলির সভাধিপতিদের। বুধবার মুখ্যমন্ত্রীর উত্তর চব্বিশ পরগনা উন্নয়ন সফরে সেই চেনা ছক মেনেই ব্রাত্য রাখা হয়েছে জেলা সভাধিপতি ভরত দাসকে।
আজ দক্ষিণ চব্বিশ পরগনা সফরে যাবেন মুখ্যমন্ত্রী। সেখানে কিন্তু মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে আমন্ত্রিত তৃণমূলের দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সভাধিপতি শামিমা বিবি। এর আগেও পশ্চিম মেদিনীপুর সফরে আমন্ত্রণ তালিকা থেকে বাদ পড়েছিলেন সেখানকার জেলা সভাধিপতি। জেলা প্রশাসনের প্রধান হিসাবে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে কেন বামফ্রন্ট পরিচালিত জেলাপরিষদের সভাধিপতিদের আমন্ত্রণ জানান হচ্ছে না তা নিয়ে রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছে।

.