মালদহে প্রশাসনিক বৈঠক শেষ, ইটাহারে জনসভায় মুখ্যমন্ত্রী

মালদহ কলেজ অডিটোরিয়ামে প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে জেলার উন্নয়নের জন্য রাজ্য সরকারের একাধিক পরিকল্পনার কথা জানান তিনি। উপস্থিত ছিলেন কংগ্রেসের মন্ত্রী সাবিনা ইয়াসমিন ও জেলার অন্য কংগ্রেস বিধায়করা।

Updated By: Aug 30, 2012, 09:49 AM IST

মালদহ কলেজ অডিটোরিয়ামে প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে জেলার উন্নয়নের জন্য রাজ্য সরকারের একাধিক পরিকল্পনার কথা জানান তিনি। উপস্থিত ছিলেন কংগ্রেসের মন্ত্রী সাবিনা ইয়াসমিন ও জেলার অন্য কংগ্রেস বিধায়করা। তবে, তাত্‍পর্যপূর্ণভাবে মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকে ছিলেন না বরকত গনি খান চৌধুরীর পরিবারের কোনও সদস্য। গনি পরিবারের কেউ প্রশাসনিক বৈঠকে না যাওয়ায় শুরু হয়েছে জল্পনা।
মালদায় বৈঠকের পর বেলা একটা নাগাদ তিনি রওনা হয়েছেন উত্তর দিনাজপুরের ইটাহারের উদ্দেশ্যে। সেখানে বেলা ২ টো থেকে মুখ্যমন্ত্রীর জনসভা। মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রথমবার উত্তর দিনাজপুরে গেলেও তিনি কিন্তু এই জেলায় কোনও প্রশাসনিক বৈঠক করছেন না। উত্তর দিনাজপুরের প্রশাসনিক কর্তাদের ডাকা হয়েছে দক্ষিণ দিনাজপুরে। বিকেল ৫ টা নাগাদ বালুরঘাটে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। সন্ধ্যা ৬ টায় বালুরঘাটের নাট্যতীর্থ মঞ্চে দুই দিনাজপুরের প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। আগামিকাল বুনিয়াদপুরে একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে তিনি বিশেষ ট্রেনে রওনা হবেন জলপাইগুড়ি।
গতকাল রাতে মালদহ পৌঁছলে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানান রাজ্যের শ্রমদফতরের প্রতিমন্ত্রী তথা কংগ্রেস নেত্রী সাবিনা ইয়াসমিন। মুখ্যমন্ত্রীর কনভয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য গৌড়ভবনেও যান তিনি। সাবিনা ইয়াসমিনের গৌড়ভবনে যাওয়ার বিষয়টি নিয়ে প্রতিবাদে নামে জেলা যুব তৃণমূল কংগ্রেস। গৌড়ভবনের বাইরে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভে সামিল হয় যুব তৃণমূলের সদস্যেরা।  তাদের অভিযোগ ছিল মুখ্যমন্ত্রীর উন্নয়নে কর্মকাণ্ডে সিপিআইএমের সঙ্গে হাত মিলিয়ে চক্রান্ত করছে কংগ্রেস। সেই কংগ্রেস নেত্রী হওয়া সত্বেও কেন সাবিনা ইয়াসমিন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। পরে অবশ্য জেলা তৃণমূল নেতারা গিয়ে বিক্ষোভকারীদের হটিয়ে দেন।

.