লোবায় দোষীদের শাস্তির আশ্বাস মুখ্যমন্ত্রীর

দুবরাজপুরের লোবায় গিয়ে পুলিসের ভূমিকার কড়া সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার লোবায় এক জনসভায় মুখ্যমন্ত্রী দাবি করেন, জমি নিয়ে লোবায় যে অশান্তি হয়েছে, সেই ঘটনার খবর সরকারের কাছে ছিল না। কিন্তু গুলি চালনার ঘটনা অন্যায় হয়েছে বলে স্বীকার করে নেন তিনি।

Updated By: Dec 4, 2012, 06:53 PM IST

দুবরাজপুরের লোবায় গিয়ে পুলিসের ভূমিকার কড়া  সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার লোবায় এক জনসভায় মুখ্যমন্ত্রী দাবি করেন, জমি নিয়ে লোবায় যে অশান্তি হয়েছে, সেই ঘটনার খবর সরকারের কাছে ছিল না। কিন্তু গুলি চালনার ঘটনা অন্যায় হয়েছে বলে স্বীকার করে নেন তিনি।
গুলি চালনার ঘটনা স্বীকার করে নেওয়ার পাশাপাশি ওই ঘটনায় দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে বলেও আশ্বস্ত করেন তিনি। সেইসঙ্গেই বলেন, "কোনও অবস্থাতেই সরকার জোর করে জমি অধিগ্রহণ করবে না"। লোবার ঘটনায় জেলার এসপিকে ইতিমধ্যেই বদলি করা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। লোবায় গুলিচালনায় দোষীদের শাস্তি সহ একগুচ্ছ দাবিতে সিউড়িতে জেলাশাসকের দফতরের সামনে অবস্থান-বিক্ষোভ চলছে। অবস্থান-বিক্ষোভ করছেন লোবা গ্রামের কৃষকরা। একই দাবিতে ডিসেম্বরের ১৩ তারিখ কলকাতা অভিযানের ডাক দিয়েছেন তাঁরা।
এদিকে মঙ্গলবার মুখ্যমন্ত্রীর লোবা গ্রাম পরিদর্শনে যাওয়ার খবর তাদের কাছে ছিল না বলে জানিয়েছে কৃষিজমি রক্ষা কমিটি। অধিকাংশ গ্রামবাসীই অবস্থান-বিক্ষোভে অংশ নিতে সিউড়ি গিয়েছেন। কাজেই এই অবস্থায় কার্যত জনশূন্য ছিল এদিনের লোবা গ্রাম।

.