মেদিনীপুর হাসপাতালেই চলছে শিশু পাচার

এবার শিশু পাচার চক্রের থাবা খোদ সরকারি হাসপাতালেই। ক্রেতা সেজে মেদিনীপুর হাসপাতালের এক আয়াকে হাতেনাতে ধরল পুলিস। উদ্ধার হল সদ্যজাত এক শিশুকন্যা। শিবানী দাস নামে ওই আয়াকে গ্রেফতার করেছে পুলিস।

Updated By: Nov 29, 2016, 06:25 PM IST

ওয়েব ডেস্ক: এবার শিশু পাচার চক্রের থাবা খোদ সরকারি হাসপাতালেই। ক্রেতা সেজে মেদিনীপুর হাসপাতালের এক আয়াকে হাতেনাতে ধরল পুলিস। উদ্ধার হল সদ্যজাত এক শিশুকন্যা। শিবানী দাস নামে ওই আয়াকে গ্রেফতার করেছে পুলিস।

গত শনিবার মেদিনীপুর মেডিক্যাল কলেজে তৃতীয় কন্যা সন্তানের জন্ম দেন ঝাড়গ্রামের কবিতা দণ্ডপাট। কিন্তু, আর্থিক অনটনের জন্য সন্তানকে কাছে রাখতে চাননি দণ্ডপাট দম্পতি। এগিয়ে আসেন আয়া শিবানী। তাঁর মাধ্যমেই কন্যা সন্তানকে বেচার পরিকল্পনা করেন কবিতা-উত্তম। দিনকয়েক ধরে শিশু পাচার চক্র নিয়ে মেডিক্যাল কলেজ হাসপাতালের দিকে নজর রাখছিল পুলিস।

আরও পড়ুন- এবার বর্ধমানে ফাঁস শিশু পাচারচক্র

ক্রেতা সেজে শিবানির দ্বারস্থ হয় পুলিস। শুরু হয় দরাদরি। ঠিক আজ পাঁচ হাজার টাকার বিনিময়ে কন্যাসন্তানকে ক্রেতার হাতে তুলে দেবে শিবানি। সেইমতো জাল পাততেই ধরা পড়ে যায় শিবানি। শিশুকন্যা সমেত হাতেনাতে ধরা হয় তাকে। শিশু বিক্রির কথা স্বীকার করে নেন উত্তম-কবিতা দণ্ডপাট। গ্রেফতার করা হয় আয়াকে। বাবা-মাকে জেরা চলছে। গোটা বিষয় নিয়ে মুখে কুলুপ হাসপাতাল কর্তৃপক্ষ। মুখ খুলতে চাননি সুপার।

.