২৪ ঘণ্টার রিপোর্টারের উপর আক্রমণ, এখনও অধরা মূল পাণ্ডা

শিশু বিক্রির খবর ২৪ ঘণ্টায় সম্প্রচারের পরও অধরা  অভিযুক্তরা। পুলিসের দাবি, গা ঢাকা দিয়েছে ঘটনায় মূল অভিযুক্ত কৌশিক রায়, রমজান এবং পিন্টু। দিনভর নানা ঘটনাপ্রবাহের পর বিকেলে শিশুকল্যাণমন্ত্রী শ্যামাপদ মুখোপাধ্যায়ের নির্দেশে আটক করা হয় দক্ষিণ ২৪ পরগনার উস্তির 'সমাধান' নার্সিংহোমের কর্তা সহ চারজনকে। জিজ্ঞাসাবাদের পরে অবশ্য তাঁদের ছেড়ে দেওয়া হয়। মিডিয়া রিপোর্টের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ ২৪ পরগনার পুলিস সুপার প্রবীণ ত্রিপাঠী।__

Updated By: Dec 15, 2012, 04:46 PM IST

শিশু বিক্রির খবর ২৪ ঘণ্টায় সম্প্রচারের পরও অধরা  অভিযুক্তরা। পুলিসের দাবি, গা ঢাকা দিয়েছে ঘটনায় মূল অভিযুক্ত কৌশিক রায়, রমজান এবং পিন্টু। দিনভর নানা ঘটনাপ্রবাহের পর বিকেলে শিশুকল্যাণমন্ত্রী শ্যামাপদ মুখোপাধ্যায়ের নির্দেশে আটক করা হয় দক্ষিণ ২৪ পরগনার উস্তির 'সমাধান' নার্সিংহোমের কর্তা সহ চারজনকে। জিজ্ঞাসাবাদের পরে অবশ্য তাঁদের ছেড়ে দেওয়া হয়। মিডিয়া রিপোর্টের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ ২৪ পরগনার পুলিস সুপার প্রবীণ ত্রিপাঠী।
আজ বেলা বারোটায় শিশু বিক্রির খবর সম্প্রচারিত হয় ২৪ ঘণ্টার পর্দায়। খবর সম্প্রচার হতেই রাজ্যজুড়ে তোলপাড় শুরু হয়ে যায়। যে নার্সিংহোমের বিরুদ্ধে অভিযোগ, উস্তির সেই 'সমাধান' নার্সিংহোমেও শোরগোল শুরু হয়। স্থানীয় মানুষরাও ভিড় করেন নার্সিংহোমের বাইরে।
চব্বিশ ঘণ্টায় খবর দেখে নার্সিংহোমে উপস্থিত হন এলাকার বিধায়ক তথা সংখ্যালঘু দফতরের রাষ্ট্রমন্ত্রী গিয়াসউদ্দিন মোল্লা। তদন্তের আশ্বাস দেন তিনি। মন্ত্রী বেরিয়ে যেতেই ফের উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। হেনস্থা শুরু হয় চব্বিশ ঘণ্টার প্রতিনিধিদের ওপর। ক্যামেরা কেড়ে নেওয়ারও চেষ্টাও করা হয়।
তবে এর মধ্যেই উঠে এসেছে পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ। খবর সম্প্রচারের পর থেকে দফায় দফায় উত্তপ্ত হয়েছে নার্সিংহোম চত্বর। কিন্তু দীর্ঘক্ষণ সেখানে দেখা যায়নি পুলিসকে। যোগাযোগ করা হয় রাজ্যের শিশুকল্যাণ মন্ত্রী শ্যামাপদ মুখোপাধ্যায়ের সঙ্গে। এ ঘটনায় ব্যবস্থা নিতে তিনি নির্দেশ দিয়েছেন বলে জানান।
মন্ত্রীর নির্দেশেই অবশেষে ব্যবস্থা নেয় পুলিস। তবে ততক্ষণে দুপুর গড়িয়ে বিকেল। কেটে গেছে প্রায় চার ঘণ্টা। কেন পুলিসের তরফে ব্যবস্থা নিতে এতোটা দেরি করা হল, সে প্রশ্নের উত্তর পাওয়া যায়নি।
২৪ ঘণ্টার স্টিং অপারেশনে অভিযুক্ত চিকিৎসক চন্দ্রাণী রায়ের বয়ান দেখতে ক্লিক করুন এখানে
২৪ ঘণ্টার স্টিং অপারেশনে অভিযুক্ত রমজানের বয়ান দেখতে ক্লিক করুন এখানে
২৪ ঘণ্টায় এই খবর সম্প্রচারিত হওয়ার পরে অভিযুক্ত চিকিৎসক চন্দ্রাণী রায়ের টেলিফোনে প্রতিক্রিয়া
২৪ ঘণ্টার প্রতিনিধির উপর পাল্টা চাপ হাসপাতাল কর্তৃপক্ষের

.