উপনির্বাচনে ভাল ফল তৃণমূলের- দেখুন এক নজরে জেলাভিত্তিক ফলাফল

রাজ্যের বিভিন্ন পঞ্চায়েত আসনে উপনির্বাচনে শাসক দলের জয়ের সংখ্যায় দাপট। বীরভূম থেকে পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ থেকে দক্ষিণ২৪ পরগণা। সর্বত্রই ভাল ফল তৃণমূলের।

Updated By: Oct 7, 2015, 05:02 PM IST

ওয়েব ডেস্ক: রাজ্যের বিভিন্ন পঞ্চায়েত আসনে উপনির্বাচনে শাসক দলের জয়ের সংখ্যায় দাপট। বীরভূম থেকে পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ থেকে দক্ষিণ২৪ পরগণা। সর্বত্রই ভাল ফল তৃণমূলের।

দেখে নেওয়া যাক এক নজরে উপনির্বাচনের ফলাফল---

জেলা মালদা- গ্রাম পঞ্চায়েতের আটটি আসনের মধ্যে চারটি পেল তৃণমূল। দুটি আসনের দখল রেখেছে বামেরা। কংগ্রেস খুইয়েছে দুটি আসন। একটিতে মাত্র আধিপত্য বজায় রাখতে পেরেছে। পঞ্চায়েত সমিতির চারটি আসনের ফলে অবশ্য কোনও হেরফের হয়নি।

জেলা হাওড়া-  ১৭টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৩টি ভোট হয়। ১১টি জিতেছে তৃণমূল।

জেলা পূর্ব মেদিনীপুর- ২০টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৩টিতে জয়ী তৃণমূল। সিপিএম ২, নির্দল ৫।

জেলা মুর্শিদাবাদ- অধীর গড়ে ৫ মহকুমার ৮টি পঞ্চায়েত সমিতির আসন ও ২৬টি গ্রাম পঞ্চায়েত আসনে উপনির্বাচনের ফল ঘোষণা। তৃণমূলের দখলে ১৩টি গ্রাম পঞ্চায়েত আসন। কংগ্রেস ৯টি ও সিপিএম ৩টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী হয়েছে। ১টি গ্রাম পঞ্চায়েত আসন গিয়েছে নির্দল প্রার্থীর দখলে। মুর্শিদাবাদের পঞ্চায়েত সমিতির তিনটি আসন গেল তৃণমূলের দখলে। সুতি এবং তালিতপুর ১৭, ১৮ আসন দুটি পেয়েছে তৃণমূল। তালিতপুরের পঞ্চায়েত সমিতির আসন দুটি ছিল কংগ্রেসের দখলে।  কংগ্রেসও জিতেছে পঞ্চায়েত সমিতির তিনটি আসনে। ফরাক্কা পঞ্চায়েত সমিতি আগে ছিল বামেদের দখলে। এবার পেল কংগ্রেস। খড়গ্রাম পদমকান্দি এবং লালগোলা পঞ্চায়েত সমিতিও বামেদের থেকে ছিনিয়ে নিল কংগ্রেস।  অন্যদিকে, ভগবানগোলা এক পঞ্চায়েত সমিতির আসন কংগ্রেসের থেকে ছিনিয়ে নিল বামেরা।

জেলা উত্তর ২৪ পরগনা- পঞ্চায়েত সমিতির তিনটি আসনের মধ্যে তৃণমূল জয়ী হয়েছে ২টি আসনে। বামফ্রন্ট ১। বসিরহাটে ৩টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে একটি করে আসনে জয়ী বাম, তৃণমূল ও কংগ্রেস।

জেলা বাঁকুড়া- ১২টি গ্রাম পঞ্চায়েত আসনের উপনির্বাচনে ১০টিতে দখল নিল তৃণমূল। সিপিএম জয়ী ১টি আসনে। নির্দল প্রার্থীর দখলে গিয়েছে একটি আসন।
 
জেলা বীরভূম- শাসক দল তৃণমূলের জয়ের ধারা অব্যাহত। বিজেপির দাপট কমছে। তুলনামুলকভাবে ভাল ফল বামেদের। ৭টি গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী তৃণমূল। ১টি করে আসনে জয়ী সিপিএম ও নির্দল। খয়রাশোলের এক আসনে নির্দল প্রার্থীর কাছে হেরে অস্বস্তিতে তৃণমূল।

জেলা নদিয়া- পঞ্চায়েত সমিতির চারটি আসনে জয় পেয়েছে তৃণমূল। ৮টি ব্লকের ১৯টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে ১৬টিতে জয়ী তৃণমূল। সিপিএম ৩টি। ৩টি আসনেই ধরে রাখল সিপিএম।

জেলা হুগলি- সিঙ্গুরে গ্রাম পঞ্চায়েত উপনির্বাচনে জয়ী তৃণমূল। ২৫টি গ্রাম পঞ্চায়েত আসনের উপনির্বাচনে ২২টিতেই জয়ী তৃণমূল। ২টি আসনে জয়ী সিপিএম। ১টি আসনে জয়ী হয়েছে বিজেপি। ফুরফুরা শরিফের একটি গ্রাম পঞ্চায়েতের আসন ধরে রাখল বামফ্রন্ট।

জেলা হাওড়া- ১৭টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৩টি ভোট হয়। ১১টি জিতেছে তৃণমূল। ১টি আসনে জয়ী সিপিএম। একটি আসনে জয়ী নির্দল প্রার্থী। ৬টি পঞ্চায়েত সমিতির আসনের মধ্যে ২টিতে ভোট হয়। দুটিতেই জয়ী শাসকদল। শ্যামপুরে একটি জেলা পরিষদের আসনেও জয়ী হয়েছে তৃণমূল প্রার্থী।

জেলা পুরুলিয়া- ১২টি গ্রাম পঞ্চায়েতে ১১টিতেই জয়ী তৃণমূল। সিপিএম ১।

 

.