'কেরোসিন বাস'-এর দাপটে ভয়াবহ দূষণের শিকার আসানসোল শিল্পাঞ্চল

অটোর দাপটে লাভ কমছে, বন্ধ হচ্ছে লোকাল বাস। বাস মালিকদের কেউ কেউ বলছেন, ব্যবসা বাঁচাতে বাধ্য হয়ে কেরোসিন ব্যবহার করছেন। কিন্তু কেরোসিনে গাড়ি চালানো হলে দূষণের মাত্রা বাড়ছে অনেকগুণ। চিকিত্‍সকরা জানাচ্ছেন ভয়াবহ ক্ষতির কথা।

Updated By: Mar 29, 2017, 04:11 PM IST
'কেরোসিন বাস'-এর দাপটে ভয়াবহ দূষণের শিকার আসানসোল শিল্পাঞ্চল

ওয়েব ডেস্ক : অটোর দাপটে লাভ কমছে, বন্ধ হচ্ছে লোকাল বাস। বাস মালিকদের কেউ কেউ বলছেন, ব্যবসা বাঁচাতে বাধ্য হয়ে কেরোসিন ব্যবহার করছেন। কিন্তু কেরোসিনে গাড়ি চালানো হলে দূষণের মাত্রা বাড়ছে অনেকগুণ। চিকিত্‍সকরা জানাচ্ছেন ভয়াবহ ক্ষতির কথা।

আসানসোল শিল্পাঞ্চলে কলকারখানার  দূষণ তো আছেই। গাছও কাটা হচ্ছে নির্বিচারে। এরপর গোদের ওপর বিষফোঁড়ার মত বাস-ট্রাক-আটোর অনিয়ন্ত্রিত দূষণ। সাধারণত যে গাড়িগুলিতে যাত্রী পরিবহণ করা হয় সেগুলি চলে ডিজেলে। অভিযোগ, আসানসোল শিল্পাঞ্চলে দূরপাল্লার বাসগুলি বাদ দিলে প্রায় সব বেসরকারি বাস, অটো চলছে কেরোসিনে। প্রতিদিন প্রায় ৩০,০০০ লিটার কেরোসিন ব্যবহার হচ্ছে আসানসোল শিল্পাঞ্চলের পরিবহণে। ভয়াবহ দূষণের শিকার আসানসোল শিল্পাঞ্চল।

বাস মালিকরা অবশ্য এ অভিযোগ মানতে নারাজ। তাঁরা বলছেন ক্রমশ ক্ষতির মুখে পড়ছে পরিবহন শিল্প। বন্ধ হয়ে যাচ্ছে একের পর লোকাল বাস। আর এসব বলার ফাঁকেই ঠারেঠোরে স্বীকার করে নিয়েছেন কেরোসিন মেশানো হচ্ছে।

আরও পড়ুন, ১ এপ্রিল থেকে কঠিন হচ্ছে সোনা বেচে চটজলদি লাভের রাস্তা

.