বর্ধমান বিস্ফোরণ- সিমির দিকে সন্দেহের তির জোরালো হচ্ছে

ক্রমশই নিষিদ্ধ সংগঠন সিমির দিকে সন্দেহের তির জোরালো হচ্ছে। বিস্ফোরণে মৃত সাকিল গাজি সম্পর্কেও বেশকিছু অজানা তথ্য পেয়েছেন গোয়েন্দারা।

Updated By: Oct 6, 2014, 10:49 AM IST
বর্ধমান বিস্ফোরণ- সিমির দিকে সন্দেহের তির জোরালো হচ্ছে

ওয়েব ডেস্ক: বর্ধমান বিস্ফোরণ কাণ্ডের তদন্তে নয়া মোড়। ক্রমশই নিষিদ্ধ সংগঠন সিমির দিকে সন্দেহের তির জোরালো হচ্ছে। বিস্ফোরণে মৃত সাকিল গাজি সম্পর্কেও বেশকিছু অজানা তথ্য পেয়েছেন গোয়েন্দারা। বিস্ফোরণস্থল থেকে পাওয়া একটি চিরকুট থেকে গোয়েন্দারা জানতে পারে  মুর্শিদাবাদে সাকিল গাজির একটি কাপড়ের দোকান আছে। গতকাল রাতে মুর্শিদাবাদের বরুয়ামোড়ে সেই দোকানে হানা দেয় সিআইডি। তল্লাসি চালিয়ে উদ্ধার হয় বেশকিছু জেহাদি প্রচার পুস্তিকা পত্রিকা।

তদন্তে পুলিসের অনুমান, সাকিল গাজি আদতে বাংলাদেশের বাসিন্দা ছিলেন। জানা গেছে, সাকিল কলকাতা বন্দর এলাকাতেও বেশকিছু দিন ছিলেন। দুহাজার বারো সালে এই কলকাতা বন্দর থেকেই গ্রেফতার হয় সিমি নেতা হারুন অল রশিদ। ধৃত সিমি নেতাকে জেরায় পুলিস জানতে পারে সিমির সর্বভারতীয় নেতা সফদার নাগরী ২০০৩ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের আড়ালে মুর্শিদাবাদ জেলায় ছিলেন।

সাকিল গাজির সঙ্গেও মুর্শিদাবাদের বেশকিছু ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের যোগাযোগ ছিল বলে জানতে পেরেছে পুলিস। সেই সমস্ত সূত্রকে একজায়গায় করেই বিস্ফোরণ কাণ্ডে গোয়েন্দাদের সন্দেহ সিমির দিকেই জোরালো হচ্ছে। অন্যদিকে বর্ধমান বিস্ফোরণ কাণ্ডে আজ আরও একজনকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতের নাম হাসেম মোল্লা। বর্ধমানের পূর্বস্থলী থেকে গতকাল তাকে আটক করে পুলিস।

.