হলদিয়া পুরসভার বাজেট অধিবেশনে সংবাদমাধ্যকে ঢুকতে বাধা

হলদিয়া পুরসভার বাজেট অধিবেশনে সংবাদমাধ্যমকে ঢুকতে বাধা দেওয়া হল। ম্যাজিস্ট্রেটের সামনেই বাধ দেওয়া হল সংবাদ মাধ্যমকে। যদিও এই বিষয়ে পরিষ্কার করে কোনও কারণ দেখাতে পারেননি হলদিয়ার বিডিও অশোক রক্ষিত।

Updated By: Mar 15, 2013, 11:15 AM IST

হলদিয়া পুরসভার বাজেট অধিবেশনে সংবাদমাধ্যমকে ঢুকতে বাধা দেওয়া হল। ম্যাজিস্ট্রেটের সামনেই বাধ দেওয়া হল সংবাদ মাধ্যমকে। যদিও এই বিষয়ে পরিষ্কার করে কোনও কারণ দেখাতে পারেননি হলদিয়ার বিডিও অশোক রক্ষিত। তিনি জানান ওপর মহলের নির্দেশে উনি সংবাদমাধ্যমকে ঢুকতে বাধা দিচ্ছেন। কিন্তু এই মুহূর্তে তিনিই হাইকোর্টের ঠিক করা ম্যাজিস্ট্রেট। তাঁর বক্তব্যই যেখানে শেষ কথা হওয়ার কথা তবে কার নির্দেশে এমনটা হল? এই প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেননি ম্যাজিস্ট্রেট। বিধানসভার বাজেট অধিবেশন যেখানে সংবাদমাধ্যমের সামনেই হয়, সেখানে হলদিয়া পুরসভায় ঢুকতে বাধা কেন? মেলেনি কোনও প্রশ্নেরই সদুত্তর। 
আজ বাজেট অধিবেশন শুরু হবে হলদিয়া পুরসভায়। যদিও আজ বাজেট পাশ করানোর জন্য ভোটাভুটি হবে না বলেই খবর। বামেদের আশঙ্কা বাজেট পেশই করতে দেওয়া হবে না অধিবেশনে।
ছাব্বিশ আসনের হলদিয়া পুরবোর্ডে বাম কাউন্সিলরের সংখ্যা ১৫। তৃণমূল কংগ্রেস কাউন্সিলরের সংখ্যা ১১ জন। ইতিমধ্যে দুজন বাম কাউন্সিলর গ্রেফতার হয়েছেন। তাঁদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। অভিযোগ আছে আরও দুই কাউন্সিলরের বিরুদ্ধে। তাঁদেরও গ্রেফতার করা হলে পুরবোর্ডের বৈঠকে বামেদের শক্তি কমে হবে ১১। সেক্ষেত্রে এক জন বাম কাউন্সিলর অনুপস্থিত থাকলেই বামেরা সংখ্যালঘিষ্ঠ হয়ে পড়বে।    

.