নারী নির্যাতন নিয়ে রাজ্যের সমালোচনায় বৃন্দা

রাজ্যে একের পর এক নারী নির্যাতনের ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন সিপিআইএম নেত্রী বৃন্দা কারাট। হাওড়ায় বামপন্থি মহিলা সংগঠনগুলির উদ্যোগে এক সমাবেশে তিনি বলেন, তৃণমূল কংগ্রেসের প্রতিশ্রুতি ছিল মা, মাটি, মানুষের সরকার হবে। কিন্তু হয়েছে সমাজবিরোধীদের সরকার। গত দেড় বছরে হাওড়া জেলায় পনেরোটি শ্লীলতাহানীর ঘটনা ঘটেছে । এই সংখ্যা শুধুমাত্র সংবাদমাধ্যমে প্রকাশিত ঘটনার ভিত্তিতে। বামপহ্নি মহিলা সংগঠনগুলির অভিযোগ হাওড়া জেলা সমাজবিরোধীদের আখড়ায় পরিণত হয়েছে। এবং তারা প্রশাসনের পূর্ণ মদত পাচ্ছে। এরই প্রতিবাদে জেলা শাসককে বৃহস্পতিবার স্মারকলিপি জমা দিতে যান তাঁরা। জেলাশাসক নিজে স্মারকলিপি জমা নেননি। আন্দোলনকারীদের অতিরিক্ত জেলাশাসকের কাছে পাঠান হয়।

Updated By: Dec 20, 2012, 08:56 PM IST

রাজ্যে একের পর এক নারী নির্যাতনের ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন সিপিআইএম নেত্রী বৃন্দা কারাট। হাওড়ায় বামপন্থি মহিলা সংগঠনগুলির উদ্যোগে এক সমাবেশে তিনি বলেন, তৃণমূল কংগ্রেসের প্রতিশ্রুতি ছিল মা, মাটি, মানুষের সরকার হবে। কিন্তু হয়েছে সমাজবিরোধীদের সরকার। গত দেড় বছরে হাওড়া জেলায় পনেরোটি শ্লীলতাহানীর ঘটনা ঘটেছে । এই সংখ্যা শুধুমাত্র সংবাদমাধ্যমে প্রকাশিত ঘটনার ভিত্তিতে। বামপহ্নি মহিলা সংগঠনগুলির অভিযোগ হাওড়া জেলা সমাজবিরোধীদের আখড়ায় পরিণত হয়েছে। এবং তারা প্রশাসনের পূর্ণ মদত পাচ্ছে। এরই প্রতিবাদে জেলা শাসককে বৃহস্পতিবার স্মারকলিপি জমা দিতে যান তাঁরা।
জেলাশাসক নিজে স্মারকলিপি জমা নেননি। আন্দোলনকারীদের অতিরিক্ত জেলাশাসকের কাছে পাঠান হয়।
সিপিআইএম নেত্রী বলেন, বাম আমলেও মহিলাদের ওপর আক্রমণের ঘটনা ঘটেছে কিন্তু পুলিস শক্তহাতে তা মোকাবিলা করেছে। তাঁর অভিযোগ রাজ্যে পালা বদলের পর প্রায় প্রতিদিনই মহিলা নিগ্রহের ঘটনা ঘটছে। নজিরবিহীন ভাবে দুষ্কৃতীদেরই আড়াল করছে সরকার এবং খোদ মুখ্যমন্ত্রী।

.