একই দিনে বিস্ফোরণ বৈষ্ণবগড়, আলিনগরে

Updated By: Oct 13, 2014, 08:21 PM IST
একই দিনে বিস্ফোরণ বৈষ্ণবগড়, আলিনগরে

একই দিনে দু'টি বিস্ফোরণ দুই জেলায়। রবিবার মালদার বৈষ্ণবনগড়ে বোমা বিস্ফোরণের ঘটনায় প্রমান লোপাটের অভিযোগ উঠলো খোদ পুলিসের বিরুদ্ধে। রাতেই বাড়ির ক্ষতিগ্রস্থ অংশ মেরামত করা হয় বলে পুলিসের বিরুদ্ধে অভিযোগ। চব্বিশ ঘণ্টায় এই খবর সম্প্রচারের পরই তড়িঘড়ি গ্রেফতার করা হয় বাড়ির মালিকের স্ত্রীকে।  

ঘটনার পর থেকেই পলাতক বাড়ির মালিক কমল শেখ। এদিনই সন্ধ্যায় আরেকটি বিস্ফোরনের ঘটনা ঘটে পাণ্ডবেশ্বরের আলিনগরে। এলাকার তৃণমূল কর্মী ভীমসেন ঘোষের বাইকে ঘটে বিস্ফোরণ। তদন্ত শুরু করেছে পুলিস। রবিবার সন্ধ্যায় মালদার বৈষ্ণবনগড়ের বাজেয়াপ্তপুরের একটি পরিত্যক্ত বাড়িতে বিস্ফোরণের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বোমা বিস্ফোরণের ঘটনায় তড়িঘড়ি প্রমাণ লোপাটের অভিযোগ ওঠে পুলিসের বিরুদ্ধে। অভিযোগ,রাতেই ওই বাড়ির ক্ষতিগ্রস্থ অংশ দ্রুত মেরামতির কাজ শুরু করে দেয় পুলিস। যদিও সোমবার সকালে ঘটনাস্থলে  ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায় বিস্ফোরণের নমুনা।

পুলিস প্রশাসনের তরফে প্রমান লোপাটের যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছে। চব্বিশ ঘণ্টায় এই খবর সম্প্রচারের পরই  গ্রেফতার করা হয় বাড়ির মালিক কমল শেখের স্ত্রী ইসতারা বিবিকে।  কমল শেখ এলাকায় তৃণমূল কংগ্রেস কর্মী হিসাবে পরিচিত। ঘটনার পর থেকেই বেপাত্তা তিনি। অন্যদিকে রবিবার রাতে আরেকটি বিস্ফোরণের ঘটনা ঘটে পাণ্ডবেশ্বরের আলিনগরে। এলাকার তৃণমূল কর্মী ভীমসেন ঘোষের বাইকে ঘটে বিস্ফোরণ। তাঁর বাড়ির উঠোনে রাখা ছিল বাইকটি।

রবিবার সকালে  ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় দুটি পেনসিল ব্যাটারি ও একটি নাইলনের দড়ি। পুলিসের দাবি, বিস্ফোরণে ব্যবহার করা হয়েছে পাওয়ার জেল। ঘটনার তদন্ত শুরু করেছে পাণ্ডবেশ্বর থানার পুলিস।

 

.