মাখড়া যাওয়ার পথে গ্রেফতার মুখতার আব্বাস নাকভি, কীর্তি আজাদ, রাহুল সিনহা সহ বিজেপি নেতারা

আজ বিজেপি নেতারা চৌমণ্ডলপুরে পা রাখতেই তাঁদের আটকে দেয় পুলিস। ব্যারিকেড ভেঙে এগোনর চেষ্টা করেন প্রতিনিধিদলের সদস্যরা। চলে তুমুল কথা-কাটাকাটি। পুলিসের সঙ্গে ধ্বস্তাধস্তি, বাদানুবাদ।

Updated By: Oct 30, 2014, 02:22 PM IST
মাখড়া যাওয়ার পথে গ্রেফতার মুখতার আব্বাস নাকভি, কীর্তি আজাদ, রাহুল সিনহা সহ বিজেপি নেতারা

ওয়েব ডেস্ক: মাখড়া যাওয়ার পথে পুলিসি বাধার মুখে পড়ল বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধিদল। গ্রেফতার করা হয়েছে মুখতার আব্বাস নকভি, কীর্তি আজাদ, রাহুল সিনহা সহ বিজেপির কেন্দ্রীয় এবং রাজ্যস্তরের নেতাদের। তাঁদের নিয়ে যাওয়া হয়েছে পাড়ুই থানায়। আজ বিজেপি নেতারা চৌমণ্ডলপুরে পা রাখতেই তাঁদের আটকে দেয় পুলিস। ব্যারিকেড ভেঙে এগোনর চেষ্টা করেন প্রতিনিধিদলের সদস্যরা। চলে তুমুল কথা-কাটাকাটি। পুলিসের সঙ্গে ধ্বস্তাধস্তি, বাদানুবাদ।

অভিযোগ, লাঠিচার্জ করে কমব্যাট ফোর্স। সবমিলিয়ে উত্তেজনা চরমে ওঠে এলাকায়। পুলিস নেতাদের গ্রেফতারের পরেই ক্ষোভে ফেটে পড়েন কর্মী-সমর্থকরা। শুরু হয়ে যায় বিক্ষোভ-প্রতিবাদ। মাখড়া যাওয়ার প্রশ্নে অনড় বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্যরা।      

এদিকে, মাখড়াকাণ্ডে আজ আরও চারজনকে গ্রেফতার করা হল। পাড়ুই ও সাততোর থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। এনিয়ে এই ঘটনায় মোট ১৪ জনকে গ্রেফতার করা হল। এদিকে আজও মাখড়ায় জারি রয়েছে ১৪৪ ধারা। তাই ওই গ্রামে ঢোকা বেরনোর সব রাস্তাতেই চলছে জোরদার তল্লাসি।

পশ্চিমবঙ্গে সাধারণ মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। চলছে নির্বিচারে অত্যাচার। আজ মাখড়া পরিদর্শনে যাওয়ার আগে এই অভিযোগ করেছেন বিজেপি সাংসদ কীর্তি আজাদ। তিনি বলেন, দিনদিন সন্ত্রাসবাদের আখড়া হয়ে উঠছে পশ্চিমবঙ্গ। বর্ধমানকাণ্ডই তাঁর প্রমাণ। খুন-জখম-সন্ত্রাস রোজকার ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এই অবস্থায় মানুষের পাশে দাঁড়াতেই মাখড়া সফর বলে মন্তব্য করেন বিজেপি সাংসদ।  

.