কর্মীদের আন্দোলনে বন্ধ হয়ে গেল আসানসোলের ভানোড়া কয়লা খনির কাজ

নেত্রীর নির্দেশই সার। শাসকদলের নেতা কর্মীদের আন্দোলনে বন্ধ হয়ে গেল আসানসোলের ভানোড়া কয়লা খনির কাজ। চলছে জমির বদলে চাকরির দাবিতে অনশন। গ্রামবাসীদের আন্দোলনের পাশে দাঁড়িয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। জমির বদলে চাকরির দাবি। গ্রামবাসীদের আন্দোলন চলছিল প্রায় মাস ছয়েক ধরেই। অভিযোগ, ECL কর্তৃপক্ষের কাছে দরবার করেও কোনও কাজ হয়নি।

Updated By: Dec 14, 2016, 11:29 PM IST
কর্মীদের আন্দোলনে বন্ধ হয়ে গেল আসানসোলের ভানোড়া কয়লা খনির কাজ
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : নেত্রীর নির্দেশই সার। শাসকদলের নেতা কর্মীদের আন্দোলনে বন্ধ হয়ে গেল আসানসোলের ভানোড়া কয়লা খনির কাজ। চলছে জমির বদলে চাকরির দাবিতে অনশন। গ্রামবাসীদের আন্দোলনের পাশে দাঁড়িয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। জমির বদলে চাকরির দাবি। গ্রামবাসীদের আন্দোলন চলছিল প্রায় মাস ছয়েক ধরেই। অভিযোগ, ECL কর্তৃপক্ষের কাছে দরবার করেও কোনও কাজ হয়নি।

বুধবার থেকে চাকরির দাবিতে ভানোড়া কয়লা খনির সামনেই শুরু হয়েছে আমরণ অনশন কর্মসূচি। গ্রামবাসীদের পাশে দাঁড়িয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। কয়লা খনির জন্য প্রায় তিনশো একর জমি দিয়েছিলেন গ্রামবাসীরা। প্রতিশ্রুতি ছিল পরিবারপিছু চাকরির। খনির কাজ শুরুও হয়েছে। অভিযোগ, চাকরি পাননি কেউই।

ECL কতৃপক্ষ অবশ্য জানিয়েছে, চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। রাজ্যে কর্মসংস্কৃতি ফেরাতে চায় তৃণমূল সরকার।  বনধের ঘোর বিরোধী তৃণমূল নেত্রী। উত্‍পাদন বন্ধ করে আন্দোলনেরও তীব্র বিরোধী তিনি।  ভানোড়া খনি থেকে প্রতিদিন তোলা হয় দুহাজার মেট্রিক টন কয়লা। অথচ তৃণমূলের আন্দোলনের জেরে  কয়লা উত্তোলন বন্ধ এই কোলিয়ারিতে।

.