২৪ ঘণ্টা EXCLUSIVE: ব্লু-প্রিন্ট তৈরি করেই হামলা হয়েছিল মাখড়া গ্রামে

  মাখড়া গ্রাম দখলের ব্লুপ্রিন্ট তৈরি হয়েছিল আগেই। কোনপথে, কোনগ্রাম থেকে, কারা হামলায় যাবে তাও ঠিক করা ছিল। কারা কষেছিল হামলার ছক? মাখড়া গ্রামের বাসিন্দাদের দাবি, শাসকদলের দুষ্কৃতীরাই পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে গ্রামে। হামলার সেই ব্লুপ্রিন্ট ঘটনাস্থল থেকে তুলে ধরলেন আমাদের প্রতিনিধি জয়দীপ সরকার ও সন্দীপ সরকার।

Updated By: Oct 28, 2014, 07:01 PM IST

পাড়ুই:  মাখড়া গ্রাম দখলের ব্লুপ্রিন্ট তৈরি হয়েছিল আগেই। কোনপথে, কোনগ্রাম থেকে, কারা হামলায় যাবে তাও ঠিক করা ছিল। কারা কষেছিল হামলার ছক? মাখড়া গ্রামের বাসিন্দাদের দাবি, শাসকদলের দুষ্কৃতীরাই পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে গ্রামে। হামলার সেই ব্লুপ্রিন্ট ঘটনাস্থল থেকে তুলে ধরলেন আমাদের প্রতিনিধি জয়দীপ সরকার ও সন্দীপ সরকার।

মাস্কেট বাহিনীর তাণ্ডব। কী ছিল হামলার ছক? কোনপথে হামলা? অগ্নিগর্ভ পাডুই। জমির আল ধরে দাপিয়ে বেড়াচ্ছে মাস্কেট  বাহিনী।  বোমা,গুলি, আগুন বাদ যায়নি কিছুই।  বুলেট কেড়ে নিয়েছে বেশ কয়েকজনের প্রান। কারা চালাল এই হামলা? কী ছিল হামলার ব্লু প্রিন্ট?

মাকড়া গ্রাম। পাশেই জাহানাবাদ, সালুঞ্চি, কুলতোড়, খন্ডগ্রাম। মাকড়া গ্রাম থেকে প্রতিটি গ্রামেরই দূরত্ব গড়ে দশ থেকে পনেরো কিমি।  মাখড়া গ্রামের ঠিক পেছনেই একটি খালের ধারে তিন গ্রাম থেকে আসা মাস্কেটবাহিনী জড়ো হয়। তারপরেই গ্রাম লক্ষ্য করে শুরু হয় গুলি।

মাস্কেট বাহিনীকে ফোনে সব খবরের যোগান দিচ্ছিল এক সিভিক পুলিস। তিনি নাকি আবার গ্রামেরই এক প্রভাবশালী তৃণমূল নেতার আত্মীয়।

.