Wolves: খাঁচা থেকে বেরিয়ে খোলা জায়গায় ঘুরে বেড়াচ্ছে নেকড়ের দল!

প্রায় ৬০ হেক্টরের বেশি জায়গা জুড়ে বানর, সিংহ-সহ ছ'শোরও বেশি প্রাণীর অবস্থান।

Updated By: Dec 26, 2021, 01:53 PM IST
Wolves: খাঁচা থেকে বেরিয়ে খোলা জায়গায় ঘুরে বেড়াচ্ছে নেকড়ের দল!

নিজস্ব প্রতিবেদন: পালিয়ে গিয়েছিল। তবে সীমানা পেরোতে পারেনি নেকড়েগুলি। ভেতরেই মুক্তভাবে ঘুরে বেড়িয়েছে। কিন্তু তাতেই যা হওয়ার হয়েছে। আতঙ্ক ছড়িয়েছে।

গত সপ্তাহে ঘটনাটি ঘটেছে ফ্রান্সের দক্ষিণের শহর মন্ত্রেদন–লাবেসোনিতে। সেখানকার 'ত্রোইস ভ্যালেস' চিড়িয়াখানায় ছিল নেকড়ের দলটি। প্রথমে নিরাপত্তাবেষ্টনী ভেঙে ফেলেছিল নেকড়েগুলি। এরপর বেড়া ডিঙিয়ে পালায় সেগুলি। এই দলে ন'টি নেকড়ে ছিল। নিরাপত্তার কথা ভেবে সঙ্গে সঙ্গে খালি করে ফেলা হয় চিড়িয়াখানা। শুধু তাই নয়, সাময়িক বন্ধও করে দিতে হয় চিড়িয়াখানা।

চিড়িয়াখানার তরফে সেখানকার কর্মকর্তা ফ্যাবিয়েন চোলেট বলেন, ঘটনার সময় চিড়িয়াখানায় অল্পসংখ্যক দর্শনার্থী ছিলেন। তাঁদের কোনো বিপদ হয়নি। নেকড়েগুলি কাউকে আক্রমণ করেনি। ন'টির মধ্যে চারটি নেকড়েকে গুলিতে মারা হয়। কর্তৃপক্ষ জানায়, সেগুলির আচরণ 'বিপজ্জনক' মনে হচ্ছিল। বাকি পাঁচটি নেকড়েকে অজ্ঞান করে নিরাপত্তাবেষ্টনীর ভেতরে ফিরিয়ে আনা হয়। তবে চিড়িয়াখানা আপাতত খুলছে না। নিরাপত্তাসংক্রান্ত ত্রুটি পুরোপুরি দূর না করে খোলা হবে না চিড়িয়াখানা।

প্রায় ৬০ হেক্টরের বেশি জায়গা জুড়ে চিড়িয়াখানাটির অবস্থান। বানর, সিংহ-সহ ছ'শোরও বেশি প্রাণী রয়েছে এখানে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta

আরও পড়ুন: Baba Vanga: আসছে আরও এক প্রাণঘাতী ভাইরাস! ভারতে ফের পঙ্গপালের আক্রমণের সতর্কতা

.