Youtuber Arrest: ২০ দেশের ২৮৬ নারীকে নগ্ন করার বিকৃতকাম! এ কোন ইউটিউবার...

Sexual Harassment: ভয়ংকর বললেও বোধ হয় কম বলা হয়। ইউনাইটেড কিংডম, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান ও ফ্রান্সসহ ২০টি দেশের ১১৯টি অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন ২৯ বছর বয়সী এক ইউটিউবার। তার বিকৃতকামের শিকার ২৮৬ জন। 

Updated By: Aug 29, 2024, 07:32 PM IST
Youtuber Arrest: ২০ দেশের ২৮৬ নারীকে নগ্ন করার বিকৃতকাম! এ কোন ইউটিউবার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইতিহাসের ‘সবচেয়ে খারাপ যৌন নির্যাতনের ঘটনা' বলে আখ্যা দিল আদালত। কী এমন ভয়ংকর ঘটনা ঘটল, কেই বা ঘটাল? ব্যক্তির নাম জয়ন উল আবিদিন রশিদ, যে একজন ইউটিউবার। জানা যায় যে বিশ্বের ২০টি দেশের শত শত নারীকে অনলাইনে ক্যামেরার সামনে নগ্ন হতে বাধ্য করেছে সে আর পরবর্তীতে সেই চ্যাট ও ছবি দেখেই ব্ল্যাকমেইল করেছে সে। একের পর এক অভিযোগ জমা হতেই নড়েচড়ে বসে পুলিস। মামলা ওঠে আদালতে। 

আরও পড়ুন- Deepika-Ranveer: শাহরুখের প্রতিবেশী হতে চলেছেন রণবীর-দীপিকা, বাড়ির দাম শুনে চমকে উঠবেন...

ইউনাইটেড কিংডম, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান ও ফ্রান্সসহ ২০টি দেশের ২৮৬ জনের ১১৯টি অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন ২৯ বছর বয়সী রশিদ। তার শিকার দুই-তৃতীয়াংশের বয়স ছিল ১৬ বছরের কম।  তাকে ১৭ বছরের কারাদণ্ড দিয়েছে অস্ট্রেলিয়ার একটি আদালত। কী এমন করতেন যে মেয়েরা নগ্ন হতে রাজি হতেন? প্রশ্ন উঠতেই জানা যায় ইউটিউবরের পাতা ফাঁদের গল্প।

জানা যায় ২৯ বছর বয়সী রাশিদ অনলাইনে মেয়েদের সঙ্গে বন্ধুত্ব করার জন্য নিজেকে একজন ইউটিউব ব্যক্তিত্ব হিসেবে জাহির করত। বন্ধুত্ব হয়ে গেলে সে মেয়েদের কাছে ২০টি প্রশ্ন পাঠাত। একপর্যায়ে রশিদ তার শিকারদের কাছে জানতে চাইত, ‘তোমার জীবনে সবচেয়ে অন্ধকার রহস্য কী?’ মেয়েরা রশিদের কাছে তাদের জীবনের গোপন কথাটুকু লিখে পাঠালে সে দুটি অংশে একটি লিখিত যৌন কল্পনা পাঠাত এবং তাদের কাছে জানতে চাইত, তারা এটি পছন্দ করবে কি না। শুধুমাত্র ‘হ্যাঁ’ বা ‘না’ দিয়ে এই উত্তর দিতে হত। উত্তর যদি ‘হ্যা’ আসতো তাহলে রশিদ তার শিকার মেয়েদের নগ্ন ছবি চাইত। যদি এই দাবি প্রত্যাখ্যান করা হত, তাহলে তিনি মেয়েটিকে ইনস্টাগ্রামে তার ফলোয়ারদের কাছে তার বলা সেই যৌন কল্পনার গল্প প্রকাশ করে দেওয়ার হুমকি দিত। ছবি পাঠানো হলে, পরবর্তীতে অর্থের দাবি করত রশিদ। নিগৃহীতা তার দাবি মেনে না নিলে ছবি ছেড়ে দেওয়ার হুমকিও দিত সে। 

আরও পড়ুন- Viral: রাজনীতির সুয়ারেজ! বনধের দিন পুলিসকে কামড়ে ভাইরাল বিজেপি মহিলাকর্মী...

এরপরেই একের পর এক অভিযোগ জমা হতে থাকে পুলিসের কাছে। ২০টি দেশের ১১৯টি অভিযোগ জমা পড়ে একই ব্যক্তির নামে। এরপরেই নড়ে চড়ে বসে অস্ট্রেলিয়ান পুলিস। সেই ব্যক্তির বিরুদ্ধে দায়ের হয় মামলা। অভিযুক্তের কাণ্ড দেখে কার্যত তাজ্জব বনে যায় আদালত। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.