'হাউডি মোদী'-তে ট্রাম্পের হাজিরা দিশাবদলকারী মুহূর্ত, টুইটে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী

ভারতীয় সময় রবিবার সন্ধ্যায় মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস প্রদেশের রাজধানী হিউস্টনে হাউডি মোদী অনুষ্ঠানে হাজির ছিলেন প্রায় ৫০,০০০ প্রবাসী ভারতীয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি অনুষ্ঠানে বক্তব্য রাখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও প্রধানমন্ত্রী মোদী।

Updated By: Sep 23, 2019, 12:01 PM IST
'হাউডি মোদী'-তে ট্রাম্পের হাজিরা দিশাবদলকারী মুহূর্ত, টুইটে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: রবিবার রাতে তাঁর বিক্রম দেখেছে গোটা বিশ্ব। মার্কিন প্রেসিডেন্টের সামনে কাশ্মীরে ৩৭০ প্রত্যাহার নিয়ে ভারতের সিদ্ধান্তের সমর্থনে সোচ্চার হয়ে গোটা দুনিয়ার স্বীকৃতি আদায় করে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্ত্রাসবাদ ও সীমান্ত সমস্যার সমাধানে একযোগে কাজ করার শপথ নেন ২ রাষ্ট্রপ্রধান। নাম না করে পাকিস্তানের কড়া সমালোচনা করেন দুজনেই। আর অনুষ্ঠানে হাজির থাকার জন্য টুইট করে ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানালেন মোদী। বললেন, 'হাউডি মোদীতে আপনার উপস্থিতি ভারত - মার্কিন সম্পর্কে দিকনির্ণায়ক মুহূর্ত'।

 

টুইটে মোদী লিখেছেন, 'প্রিয় ডোনাল্ড ট্রাম্প, হিউস্টনে হাউডি মোদী অনুষ্ঠানে আপনার উপস্থিতি ভারত - মার্কিন সম্পর্কে দিন নির্ণায়ক মুহূর্ত। মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই আপনি ভারত ও ভারতীয়দের বলিষ্ঠ বন্ধু হয়ে উঠেছেন। আপনার উপস্থিতি ভারতীয় প্রতিনিধিত্বের প্রতি আপনার সম্মানের উদাহরণ।'

 

ভারতীয় সময় রবিবার সন্ধ্যায় মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস প্রদেশের রাজধানী হিউস্টনে হাউডি মোদী অনুষ্ঠানে হাজির ছিলেন প্রায় ৫০,০০০ প্রবাসী ভারতীয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি অনুষ্ঠানে বক্তব্য রাখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও প্রধানমন্ত্রী মোদী। অনুষ্ঠানে ট্রাম্প বলেন, এই অনুষ্ঠানে মার্কিন যুক্তরাষ্ট্রের সহযোগী থেকে সঙ্গীতে উত্তীর্ণ হল ভারত। 

বিদেশে আটকে কয়েক লাখ পর্যটক, বন্ধ হয়ে গেল শতাব্দী প্রাচীন ভ্রমণ সংস্থা থমাস কুক

অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্টের অকুণ্ঠ সমর্থনে সোচ্চার হন মোদী। তাঁকে ভারতের প্রকৃত বন্ধু বলে উল্লেখ করে তিনি আসন্ন মার্কিন প্রেসিডেন্সিয়াল নির্বাচনে তাঁকে জয়যুক্ত করার আহ্বান জানান তিনি। বলেন, 'অবকি বার ট্রাম্প সরকার।'

.