মারা গেলেন বিশ্বের খর্বতম মানুষ চন্দ্র বাহাদুর দাঙ্গি

মারা গেলেন পৃথিবীর খর্বতম মানুষ নেপালের চন্দ্র বাহাদুর দাঙ্গি। শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের সামোয়া দ্বীপের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

Updated By: Sep 5, 2015, 05:17 PM IST
মারা গেলেন বিশ্বের খর্বতম মানুষ চন্দ্র বাহাদুর দাঙ্গি

ওয়েব ডেস্ক: মারা গেলেন পৃথিবীর খর্বতম মানুষ নেপালের চন্দ্র বাহাদুর দাঙ্গি। শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের সামোয়া দ্বীপের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

দক্ষিণ প্রশান্ত মহাসাগরের সামোয়া আইল্যান্ড ভ্রমণের সময় হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। স্থানীয় একটি হাসপাতালে দাঙ্গিকে ভর্তি করান তাঁর বহু দিনের সফর সঙ্গী থানেশ্বর গুরাগাই। শুক্রবার বেলা ১২টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৭৫ বছরের দাঙ্গি। 

গিনিস বুক অফ ওয়ার্ল্ডের ইতিহাসে দাঙ্গেই হলেন এখনও পর্যন্ত পৃথবীর খর্বতম প্রাপ্তবয়স্ক মানুষ। 

২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি তাঁর নাম দ্য গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের পাতায় ঠাঁই করে নেয়। তাঁর উচ্চতা ছিল মাত্র ৫৪.৬ সেন্টিমিটার (২১.৫ ইঞ্চি)। 

মার্কিন যুক্তরাষ্ট্রের নেপালের রাষ্ট্রদূত অর্জুন কারকি জানিয়েছেন এখনও তাঁর হাতে চন্দ্র বাহাদুর দাঙ্গির মৃত্যু অফিসিয়াল নথি এসে পৌঁছায়নি। এই মুহূর্তে তাঁর ডেথ সার্টিফিকেট তৈরিতে ব্যস্ত দ্য লিন্ডন বি জনসন ট্রপিকাল মেডিক্যাল সেন্টার। এই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন বিশ্বের সবথেকে 'ছোট' মানুষ। যদিও নেপালের তা৬র পরিবারকে ফোন করে তাঁর মৃত্যু সংবাদ জানানো হয়েছে বলে মিডিয়া সূত্রে জানা গেছে। 

 

.